ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর জন্য জামাই বাড়িতে মহা আয়োজন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
প্রধানমন্ত্রীর জন্য জামাই বাড়িতে মহা আয়োজন পুতুলের বদরপুরের শ্বশুরবাড়ির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী

ফরিদপুর থেকে: দীর্ঘদিন পরে মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের ফরিদপুরের শ্বশুরবাড়িতে গিয়ে মহা আপ্যায়ন আর আতিথেয়তা পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জামাই বাড়িতে দীর্ঘ দুই ঘণ্টা অবস্থানকালে সেখানে মধ্যাহ্ন ভোজ ছাড়াও জোহরের নামাজ আদায় করেন প্রধানমন্ত্রী। পরে বিশ্রাম নিয়ে সরকারি রাজেন্দ্র কলেজের ফরিদপুর শহর শাখার মাঠে জেলা আওয়ামী লীগের জনসভাস্থলে রওনা হন।

বুধবার (২৯ মার্চ) বেলা পৌনে একটার দিকে পুতুলের শ্বশুর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের সদর উপজেলার বদরপুরের বাড়ি আফসানা মঞ্জিলে পৌঁছান শেখ হাসিনা। পুতুল ও তার স্বামী খন্দকার মাশরুর হোসেনসহ শ্বশুরবাড়ির স্বজনেরা আন্তরিকভাবে স্বাগত জানান তাকে।

আফসানা মঞ্জিলে পৌছে জোহরের নামাজ আদায় করেন প্রধানমন্ত্রী। এরপর দুপুরের খাবার গ্রহণ করেন। পরে বিশ্রাম শেষে রওনা হয়ে সোয়া তিনটার দিকে জনসভাস্থলে পৌঁছান। ফাঁকে ফাঁকে ও খাবারের সময় আত্মীয়-স্বজনদের সঙ্গে কুশল বিনিময় ও স্বভাবসুলভ হাসি-আনন্দেও মেতে ওঠেন।

প্রধানমন্ত্রীর একমাত্র মেয়ে খন্দকার মোশাররফ হোসেনের পুত্রবধূ পুতুল ও তার স্বামী মাশরুর মায়ের আপ্যায়নে কোনো ত্রুটি রাখেননি। মায়ের খাবার তালিকায় রাখেন মাছ, ভাত ও ডালের সঙ্গে  মুরগির কোরমার পাশাপাশি খাসি ও গরুর মাংস। মাছের মধ্যে সরষে ইলিশ, রুই মাছের কালিয়া, চিতল মাছের কোপ্তাসহ বোয়াল, কই, শিং, আইড়, চিংড়ি ও কাঁচকি মাছের চচ্চড়ি পরিবেশন করেন পুতুল। ছিল কয়েক ধরনের ভর্তা, সবজি, দই, পায়েসও।

মেয়ে-জামাই ও শ্বশুরবাড়ির স্বজনদের এমন হৃদ্যতাপূর্ণ আপ্যায়নে আপ্লুত হন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

এর আগে বেলা ১১টা ৪০ মিনিটে হেলিকপ্টারযোগে ফরিদপুর শহরের শেখ জামাল স্টেডিয়ামে অবতরণ করেন প্রধানমন্ত্রী। তাকে স্বাগত জানান স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া ও পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা।
 
স্টেডিয়াম থেকে সার্কিট হাউসে গেলে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেন পুলিশের চৌকস দলের সদস্যরা। সার্কিট হাউসে বিশ্রাম নিয়ে বেলা সোয়া বারটার দিকে পুতুলের শ্বশুরবাড়ির উদ্দেশে রওনা হন তিনি।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপি, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, ডা. দীপু মনি এমপি ও আবদুর রহমান এমপি, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
এমইউএম/আরকেবি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।