ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপির নিবন্ধন বাতিলের দাবি মাইজভান্ডারীর

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
বিএনপির নিবন্ধন বাতিলের দাবি মাইজভান্ডারীর

জাতীয় সংসদ ভবন থেকে: সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে গ্রেফতার ও বিচারের আওতায় আনা এবং দলটির নিবন্ধন বাতিলের দাবি জানিয়েছেন তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ দাবি জানান তিনি।

নজিবুল বশর বলেন, ‘খালেদা জিয়া অগ্নি সন্ত্রাস চালিয়েছেন, মানুষ হত্যা করেছেন।

আগামী নির্বাচনকে সামনে রেখে আবারও দেশকে অস্থিতিশীল করার হুমকি দিচ্ছেন। ভবিষ্যতে যেন এ ধরনের কর্মকাণ্ড চালাতে না পারেন, সেজন্য খালেদা জিয়াকে দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। একই সঙ্গে জামায়াত-শিবিরের সন্ত্রাসী কার্যক্রমের জন্য যেমন তাদের নিবন্ধন বাতিল করা হয়েছে, বিএনপিরও তেমনি নিবন্ধন বাতিল করতে হবে’।

তিনি বলেন, ‘ধর্মের কল বাতাসে নড়ে। এই বিএনপি গত নির্বাচনের আগে মানুষ পুড়িয়ে হত্যা করেছে। নারী-শিশুরা এখনও কাতরাচ্ছে। আমরা বারবার বলেছি, যারা যুদ্ধাপরাধী-সন্ত্রাসীদের প্রশ্রয় দেয়, তারাও সন্ত্রাসী। আজ আল্লাহর গজব পড়েছে। বিদেশের মাটিতে এখন বিএনপিকে সন্ত্রাসীর সনদ ধরিয়ে দেওয়া হচ্ছে’।

নজিবুল বশর বলেন, ‘বিএনপি সন্ত্রাসী দল কানাডার ফেডারেল কোর্ট ঘোষণা করেছেন। দশম সংসদ নির্বাচন বানচাল করতে খালেদা জিয়ার নির্দেশে এ দল অগ্নি সন্ত্রাস করেছে, মানুষকে জ্বালিয়ে পুড়িয়ে মেরেছে, দেড়শ’ মানুষকে হত্যা করেছে। আমরা বারবারই বলেছি, বিএনপি সন্ত্রাসী দল। এরা জামায়াত-শিবির স্বাধীনতাবিরোধীদের আশ্রয় প্রশ্রয় দেয়, সহযোগিতা করে। আগামী নির্বাচনকে কেন্দ্র করে আবারও দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে। আজ বিএনপির নাম বললে বিশ্বের কোনো দেশই আশ্রয় দিতে চাচ্ছে না’।
 
স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, ‘অবিলম্বে জামায়াত-শিবিরকে নিষিদ্ধ করা হোক। একই সঙ্গে জামায়াত-শিবিরসহ যুদ্ধাপরাধীদের যারা আশ্রয়-প্রশ্রয় দিয়েছে, তাদেরও নিষিদ্ধ করা হোক’।
 
বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
এসকে/এসএম/এএসআর

** হত্যা মামলা প্রত্যাহার নিয়ে সংসদে বিতর্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।