ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিজ পিস্তল দিয়ে ডিসিসি কর্মকর্তার আত্মহত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১০

ঢাকা: ঢাকা সিটি কর্পোরেশনের (ডিসিসি) এক কর্মকর্তা সোমবার সকালে নিজের লাইসেন্স করা পিস্তল দিয়ে মাথায় গুলি করে আত্মহত্যা করেছেন। (আরও তথ্যসহ)

শহীদুর রহমান (৫৩) নামে ওই কর্মকর্তা ডিসিসি’র টার্মিনাল ম্যানেজার ছিলেন।

তিনি থাকতেন বনানীর সিটি কর্পোরেশন স্টাফ কোয়ার্টারের ২৭ নম্বর রোডের ২১/২ বাসার সি নম্বর ফ্লাটে।

গুলশান থানার উপপরিদর্শক (এসআই) মো. মুকুল বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, মাথায় গুলিবিদ্ধ অবস্থায় ডিসিসি’র ওই কমকর্তাকে সকালে গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সকাল সাড়ে ১১টার দিকে তিনি মারা যান। বিকাল চারটার দিকে লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

শহীদুরের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, ১৯৮০ সালে তিনি বাংলাদেশ পর্যটন কর্পোরেশনে যোগ দেন। সেসময় এক বছর তিনি রাঙামাটিতে পর্যটন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। পরে ঢাকা শিশুপার্কে নিয়োগ পান। তিনি দুই মেয়ে এবং এক ছেলের জনক। তার বাড়ি পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া থানার ধাউয়া গ্রামে।

গত বছরের ২৮ জুলাই তিনি ওএসডি হন। এ বছরের মার্চে স্ট্রোক করার পর তার শরীরের ডান পাশ অবশ হয়ে যায়।

নিহতের স্ত্রী ফারজানা শহীদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, সেহরির পর শহীদুর রহমানের খোঁজে পাশের কক্ষে গেলে সেখানে তাকে সোফায় কাত হয়ে পড়ে থাকতে দেখা যায়। এ সময় তার পাশে লাইসেন্স করা পিস্তল পড়ে ছিল। মাথার বাম পাশে গুলিবিদ্ধ অবস্থায় তাৎক্ষণিক তাকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পারিবারিক এবং শারীরিক অশান্তি থেকেই শহীদুর রহমান আত্মহত্যা করে থাকতে পারেন বলে তার স্ত্রীর ধারণা।

শহীদুর রহমান সাবেক যোগাযোগ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর ভায়রা ভাই বলে কয়েকটি সূত্র জানিয়েছে।

এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে গুলশান থানায় একটি অপমৃত্যু মামলা করেছেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১০ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।