ঢাকা, বৃহস্পতিবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

জাতীয়

ট্রেনের যাত্রা বিরতির দাবিতে শ্রীপুরে রেল অবরোধ

শ্রীপুর প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১১

শ্রীপুর (গাজীপুর): আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতির দাবিতে গাজীপুরের শ্রীপুরে রোববার সকালে ৪৫ মিনিট রেলপথ অবরোধ করেছেন কাওরাইদ ও এর আশেপাশের ৬ ইউনিয়নের গ্রামবাসী।

এ সময় আন্তঃনগর ট্রেন যমুনা কাওরাইদ রেলস্টেশনে আটকা পড়ে।



প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রোববার সকাল সাড়ে ৮টা থেকে সকাল সোয়া ৯টা পর্যন্ত রেলপথ অবরোধ করে এলাকাবাসী বিক্ষোভ করেন। একই দাবিতে শনিবার সন্ধ্যায়ও তারা এক ঘণ্টা রেলপথ অবরোধ করে রাখেন।

ঘটনার সত্যতা স্বীকার করে কাওরাইদ স্টেশন মাস্টার গোলাম মওলা বাংলানিউজকে জানান, শুধু শনি বা রোববারই নয়, গত ৭ জুলাই থেকে প্রতিদিন দুইবার করে ওই এলাকার শতশত যাত্রী একত্রিত হয়ে আন্তঃনগর ট্রেন যমুনা এক্সপ্রেসের যাত্রা বিরতির দাবিতে অবরোধ করে আসছেন।

দিনকে দিন এ আন্দোলন আরো জোরদার হচ্ছে বলে স্থানীয় নূরে আলম ছিদ্দিকী জানান।

শ্রীপুরের কাওরাইদ, বরমী, গফরগাঁও উপজেলার নিগুয়ারী, পাইথল এবং ভালুকা উপজেলার রাজৈ ইউনিয়নের ট্রেনযাত্রীরা বেশ কয়েক বছর ধরে ঢাকা-ময়মনসিংহ রেলপথের কাওরাইদ স্টেশনে যমুনা এক্সপ্রেসের যাত্রা বিরতির দাবি জানিয়ে আসছেন বলে জানান কাওরাইদ ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান রফিকুল ইসলাম ম-ল।

তিনি জানান, রেল কর্তৃপক্ষের কাছে একাধিকবার এ জন্য আবেদনও করা হয়েছে।

রফিকুল ইসলাম ম-ল বাংলানিউজকে জানান, পাঁচ শতাধিক যাত্রী এ দাবিতে  রোববার  সকালে  ঢাকা অভিমুখী ও শনিবার সন্ধ্যায়  ময়মনসিংহ অভিমুখী ওই এক্সপ্রেসটি কাওরাইদ স্টেশনে দুইদফা আটকে রাখেন।

অবরোধ করে তারা বিক্ষোভ করেন। তবে অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি।

তিনি জানান, ট্রেনটি কাওরাইদ স্টেশনে যাত্রা বিরতি দিলে প্রতিদিন ৩ হাজারেরও বেশি কর্মজীবী মানুষ এ স্টেশন থেকে রাজধানী ঢাকায় যাতায়াত করে অফিস করতে পারবেন। এ জন্য তাদের ঢাকায় বসবাস করতে হবে না বলে আন্দোলনকারীরা দাবি করেন।

এদিকে, এলাকাবাসীর দীর্ঘদিনের এই দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে আন্দোলকারীরা হুঁশিয়ারি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa