ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

জাতীয়

জবির সহকারী প্রক্টরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, আগস্ট ৯, ২০১০

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. কামালউদ্দিনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন বিশ্ববিদালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের এক ছাত্রী।

সোমবার উপাচার্য বরাবর লিখিত এ অভিযোগটি ডাকযোগে উপাচার্য ছাড়াও সব ডীন ও বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির কার্যালয়ে পাঠানো হয়।



তৃতীয় ব্যাচের চতুর্থ সেমিস্টারের ওই ছাত্রী অভিযোগ পত্রে বলেন, ‘গত কয়েক মাস ধরে বিভাগের সহযোগী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. কামাল উদ্দিন আমাকে তার নিজের কক্ষে দেখা করতে বলেন। এর পরিপ্রেক্ষিতে গত ৮ জুলাই আমি তার কক্ষে গেলে স্যার আমাকে উদ্দেশ্য করে কুরুচিপূর্ণ কথা বলতে থাকেন। তার সঙ্গে গাজীপুরে ঘুরতে যাওয়ার প্রস্তাব দেন এবং এক পর্যায়ে জড়িয়ে ধরার চেষ্টা করেন। আমি তাতে রাজি না হওয়ায় তিনি নানা হুমকি ধমকি দেন। ’

সেইসঙ্গে বিষয়টি কোথাও প্রকাশ করলে দেখে নেওয়ারও হুমকি দেন বলে অভিযোগপত্রে উল্লেখ করেন তিনি।

ঘটনার পর থেকে মানসিকভাবে ভেঙ্গেপড়া ওই ছাত্রী তার পরিবার ও বিভাগীয় শিক্ষিকা রোকেয়া পারভীন জুঁইয়ের পরামর্শে এ অভিযোগ পাঠান বলে অভিযোগপত্রে উল্লেখ করেন।

তবে অভিযুক্ত শিক্ষক মো. কামাল উদ্দিন অভিযোগ অস্বীকার করে বলেন, ‘সম্পূর্ণ প্রতিহিংসার বশে আমাকে হেয় করার জন্য মিথ্যা অভিযোগ প্রচার করা হচ্ছে। ’   

উপাচার্য অধ্যাপক ড. মেসবাহ উদ্দিন আহমেদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘যৌন হয়রানি সংক্রান্ত একটি অভিযোগের কথা শুনেছি। তবে এখনও তা আমার কাছে পৌঁছেনি। ভালোভাবে জেনে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ’

অভিযোগের কপি উপাচার্য ছাড়াও কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার, প্রক্টর, ডীন, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের কাছেও পাঠানো হয় ।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa