ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘আমাদের স্বপ্ন দেখতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
‘আমাদের স্বপ্ন দেখতে হবে’ ছবি: দীপু মালাকার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অ্যালামনাই ২০১৬ এর গ্র্যান্ড রিইউনিয়নের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (০১ জানুয়ারি) সকালে প্রধান অতিথি ও বুয়েটের সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইকবাল মাহমুদ এর উদ্বোধন করেন।



এ সময় তিনি বিশ্বের বিভিন্ন দেশের অ্যালামনাইয়ের চিত্র তুলে ধরে বলেন, আমাদের স্বপ্ন দেখতে হবে। স্বপ্ন মানুষকে উন্নতি, অগ্রগতি ও আবিষ্কারের দিকে নিয়ে যায়।  

উদ্বোধনী অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে উপহার হিসেবে পাঠানো বিশালাকারের কেক কাটা হয়। এ সময় উপস্থিত ছিলেন- বসুন্ধরা সিমেন্টের জেনারেল ম্যানেজার (সেলস) খন্দকার কিংশুক হোসাইন।

বুয়েটের মাঠে অনুষ্ঠিত অ্যালামনাই ২০১৬ এর গ্র্যান্ড রিইউনিয়ন প্রতিষ্ঠানটির সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হয়েছে।

অধ্যাপক ড. ইকবাল মাহমুদ তার বক্তৃতায় স্মৃতিচারণ করে বলেন, বুয়েটের মাঠ, ভবন, পরিবেশ, কার্যক্রম, কাজের মান সবই আগের মতো আছে। প্রযুক্তির ছোঁয়ায় হয়তো অনেক কিছুই বদলেছে, কিন্তু বেসিক পরিবর্তন হয় নাই। বুয়েট সেই আগের মতো প্রাণবন্তই আছে।

বুয়েট অ্যালামনাইয়ের সভাপতি অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বুয়েটের ছাত্রকল্যাণ পরিদফতরের পরিচালক অধ্যাপক ড. মো. দেলেয়ার হোসেন, অ্যালামনাইয়ের সেক্রেটারি প্রকৌশলী ড. সাদিকুল ইসলাম ভূঁইয়া ও কমিটির কনভেনর প্রকৌশলী মুনিরুদ্দিন আহমেদ।

এরপর অতিথিরা বেলুন উড়িয়ে গ্র্যান্ড রিইউনিয়নের উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৫
একে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।