ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুরানো ঢাকায় নকল মদের কারখানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
পুরানো ঢাকায় নকল মদের কারখানা

ঢাকা: রাজধানীর বংশাল এলাকায় এক বাড়িতে নকল মদের কারখানার সন্ধান পেয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। সেখানে অভিযান চালিয়ে একজন আটকসহ নকল মদ তৈরির রাসায়নিক দ্রব্যাদি উদ্ধার করা হয়েছে।



মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার(২৯ ডিসেম্বর) সন্ধ্যায় পুরনো ঢাকার বংশাল থানার নীমতলি এলাকার একটি বাড়িতে অভিযান চালান। এ বাড়িতে কারখানা করে দীর্ঘ ৭/৮ বছর ধরে নকল মদ তৈরি করা হচ্ছে। সেখানে তৈরি নকল মদ ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করা হয়।

অভিযানের ওই কারখানা থেকে ফিরোজ খান(৩১) নামে একজনকে আটক করে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। এ সময় সেখান থেকে অর্ধশত বোতল নকল মদ, নকল মদের দুই হাজার বোতল এবং নকল মদ তৈরির জন্য ব্যবহৃত বিপুল পরিমাণ রাসায়নিক দ্রব্যও উদ্ধার করা হয়েছে। সন্ধ্যা থেকে শুরু করে রাত সোয়া ১০টা পর্যন্ত এ অভিযান চলে।

মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা পেট্রোপলিটন এলাকার সহকারী পরিরচালক(এডি) খুরশিদ আলম বাংলানিউজকে বলেন, গোপন সূত্রের সংবাদের ভিত্তিতে আমরা সেখানে অভিযান চালিয়েছি। সেখান থেকে আমরা একজনকে আটক করেছি। নকল মদসহ নকল মদ তৈরির রাসায়নিক দ্রব্য উদ্ধার করা হয়েছে। সেখানে নকল মদ উৎপাদনের যে রাসায়নিক দ্রব্য পাওয়া গেছে তা মানব দেহের জন্য অত্যন্ত ক্ষতিকর। আটক ফিরোজ খানকে আইনের আওতায় এনে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এনএইচএফ/এসকে/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।