ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবান-লামা পৌরসভার ভোটকেন্দ্রে সরঞ্জাম পৌঁছেছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
বান্দরবান-লামা পৌরসভার ভোটকেন্দ্রে সরঞ্জাম পৌঁছেছে

বান্দরবান: পৌরসভা নির্বাচন উপলক্ষে বান্দরবান সদর ও লামা পৌরসভার ২২টি কেন্দ্রে ব্যালট বাক্সসহ বিভিন্ন নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দুপুরে জেলা নির্বাচন অফিসের কার্যালয় থেকে জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক আবু জাফর বিভিন্ন কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের কাছে সরঞ্জাম বণ্টন করেন।



বান্দরবান জেলা রিটার্নিং অফিসার আবু জাফর বাংলানিউজকে জানান, প্রত্যেকটি কেন্দ্রের নিরাপত্তায় ৮জন পুলিশ এবং ১২জন আনসার সদস্য মোতায়েন থাকবেন। এছাড়া বান্দরবান ও লামা দুটি পৌরসভায় সার্বিক নিরাপত্তায় টহলে থাকবে এক প্লাটুন বিজিবি।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বান্দরবান পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ৬৪৭ জন। এর মধ্যে পুরুষ ১৫ হাজার ৫০৭ এবং মহিলা ১১ হাজার ১৪০ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ১৩টি। বুথকক্ষের সংখ্যা ৭৭টি।

লামা পৌরসভায় ১১ হাজার ৪৪৯ জন ভোটার রয়েছেন। তারমধ্যে পুরুষ ৬ হাজার ৩০ জন এবং মহিলা ৫ হাজার ৪১৯ জন। ওই পৌরসভায় ভোটকেন্দ্রের সংখ্যা ৯টি ও বুথকক্ষের সংখ্যা রয়েছে ৩৯টি।

এদিকে বান্দরবান ও লামা পৌরসভায় ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মাঠে থাকবেন। তার মধ্যে সদর পৌরসভায় সাতজন ম্যাজিস্ট্রেট এবং লামা পৌরসভায় ছয়জন ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।