ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিশু শ্যালিকাকে অপহরণ, পরে খিলগাঁও থেকে উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
শিশু শ্যালিকাকে অপহরণ, পরে খিলগাঁও থেকে উদ্ধার ছবি: প্রতীকী

ঢাকা: সিলেট থেকে শিশু শ্যালিকাকে অপহরণের একদিন পর রাজধানীর খিলগাঁও থেকে তাকে উদ্ধার করেছে পুলিশ। মাজিয়া (০৪) নামে ওই শিশুকে উদ্ধার এবং অপহরণকারী দুলাভাই রানাকে আটক করা হয়েছে।



মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বেলা ১২টার দিকে খিলগাঁও টেম্পু-স্ট্যান্ড এলাকার একটি বাসা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এর আগে, সোমবার (২৮ ডিসেম্বর) সিলেটের আখালী নগরবাজার এলাকা থেকে শিশুটিকে ধরে নিয়ে যায় অপহরণকারী রানা। তার বাবার নাম শফিক মিয়া।

অপহরণকারী রানার স্ত্রী ও শিশুটির দূর-সম্পর্কের বোন সুমি বাংলানিউজকে জানান, প্রায় দুই মাস আগে রানার সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের পর থেকে তারা খিলগাঁওয়ের একটি বাসায় থাকতেন।

সুমি বলেন, রানা বেশ কিছু দিন আগে সিলেটে আমাদের বাসায় বেড়াতে আসেন। সোমবার সে কৌশলে মাজিয়াকে অপহরণ করে ঢাকায় চলে যান। পরে মোবাইলে মোট ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। এরপর পরই আমরা ঢাকায় এসে খিলগাঁও থানা পুলিশকে বিষয়টি জানাই। মঙ্গলবার পুলিশ রানাকে আটক করে এবং মাজিয়াকে উদ্ধার করে।

খিলগাঁও থানার অপারেশন অফিসার মজিবুর রহমান জানান, অপহরণের ঘটনা শুনেছেন। সে প্রেক্ষিতে রানাকে আটক করলে তিনি অসুস্থ হয়ে যান। এখন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তার চিকিৎসা চলছে। চিকিৎসা শেষে তাকে থানায় নিয়ে যাওয়া হবে।

এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন বলেও জানান ওসি মজিবুর।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
এজেডএস/আরএইচএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।