ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

জাতীয়

লতিফের এমপি পদ বাতিলের সিদ্ধান্ত জানাতে সিইসিকে চিঠি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৫
লতিফের এমপি পদ বাতিলের সিদ্ধান্ত জানাতে সিইসিকে চিঠি আবদুল লতিফ সিদ্দিকী

ঢাকা: ধর্ম নিয়ে বিরূপ মন্তব্য করা সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্য যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী ‍আবদুল লতিফ সিদ্দিকীর সংসদ সদস্য (এমপি) পদ বাতিলের সিদ্ধান্ত জানাতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর চিঠি দিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

সোমবার (১৩ জুলাই) বিকেলে নির্বাচন কমিশনের সচিব মো. সিরাজুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

চিঠিটি সংসদ সচিবালয় থেকে নির্বাচন কমিশনে এসেছে সোমবার বিকেল সাড়ে ৩টায়।

সিরাজুল ইসলাম বলেন, দলীয়পদ থেকে লতিফ সিদ্দিকী বহিষ্কৃত হওয়ায় তার সংসদ সদস্য পদ বাতিল করা হবে কি হবে না, এ বিষয়ে সিদ্ধান্ত জানাতে বলেছে সংসদ সচিবালয়।

ইসি সূত্র জানায়, মেম্বার অব পার্লামেন্ট ডিটারমিনেশন অ্যান্ড ডিসপিউট আইন অনুসারে চিঠি পাঠিয়েছেন স্পিকার। তবে লতিফ সিদ্দিকীর সংসদ সদস্য পদ বাতিল বিষয়ে জানানো জটিল প্রক্রিয়া। কেন না আইন অনুযায়ী তিনি পদত্যাগও করেননি এবং দলের বিপক্ষে ভোটও দেননি। তবে তার স্বতন্ত্র হিসেবে সংসদ সদস্যপদ বহালেরও সুযোগ নেই।

এ বিষয়ে নির্বাচন কমিশনার আবদুল মোবারক জানান, আমরা বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নিতে দ্রুতই আলোচনায় বসবো।

এদিকে নির্বাচন কমিশনের সচিব সিরাজুল ইসলাম আরও বলেন, আমরা আইন-কানুন দেখে চিঠির বিষয়টি বৈঠকে উপস্থাপন করবো। কমিশন সিদ্ধান্ত নেবে তার সদস্যপদ থাকবে কি থাকবে না।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৫
ইইউডি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa