ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশে আরো কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হবে: নৌ-পরিবহন মন্ত্রী

স্টাফ করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১১
দেশে আরো কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হবে: নৌ-পরিবহন মন্ত্রী

ঢাকা: নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, সরকার শিগগিরই দেশে আরো কমিউনিটি ক্লিনিক স্থাপনের উদ্যোগ নিচ্ছে। একইসঙ্গে শ্রম আইন সংশোধনেরও চেষ্টা চালাচ্ছে।



বৃহস্পতিবার রাজধানীর বিয়াম ভবনে আয়োজিত দিনব্যাপী এক গোলটেবিল বৈঠকে আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ লেবার ওয়েলফেয়ার ফাউন্ডেশন (বিএলএফ) ‘এইচআইভি-এইডস প্রতিরোধে গার্মেন্ট শ্রমিকদের করণীয়’- শীর্ষক এ গোলটেবিল বৈঠকের আয়োজন করে।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, সরকার শ্রমিক কল্যাণ তহবিল নামে একটি ফান্ড গঠনের উদ্যোগ নিচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশনের (আইএলও) প্রোগ্রাম কর্মকর্তা সাহাবুদ্দিন খান, টিইউসি নামক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফর রহমান খান প্রমুখ। সভাপতিত্ব করেন জাতীয় শ্রমিক লীগের সভাপতি আব্দুল মতিন।

গোলটেবিল বৈঠকে বক্তারা বলেন, ‘এইচআইভি ও এইডস প্রতিরোধে গার্মেন্ট শ্রমিকদের জন্য সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ণ করা জরুরি। এই নীতিমালায় শ্রমিকদের চিকিৎসা থেকে তাদের সামাজিক অবস্থা পর্যন্ত সব কিছুর উল্লেখ থাকতে হবে। এ ব্যাপারে সরকার ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে উদ্যোগ নেওয়ার ব্যাপারে এগিয়ে আসতে হবে।

বক্তারা আরো বলেন, এইচআইভি-এইডস আক্রান্ত শ্রমিকদের সুস্থ কর্ম পরিবেশ, স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় উদ্যোগ নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ