ঢাকা, রবিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

নীলফামারীতে বিজয় দিবসে দিনব্যাপী কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৪
নীলফামারীতে বিজয় দিবসে দিনব্যাপী কর্মসূচি

নীলফামারী: বিজয় দিবস (১৬ ডিসেম্বর) ২০১৪ উপলক্ষে নীলফামারীতে দিনব্যাপী নানা কর্মস‍ূচি গ্রহণ করা হয়েছে।

১৫ ডিসেম্বর সন্ধ্যা থেকে শুরু হয়ে ১৬ ডিসেম্বর রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে বিজয় দিবস উদযাপন কর্মস‍ূচি।


 
জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানায়, ১৫ ডিসেম্বর সন্ধ্যায় প্রধান প্রধান সড়ক, সড়কদ্বীপ, জাতীয় পতাকাসহ বিভিন্ন পতাকা দ্বারা সজ্জিতকরণ, গুরুত্বপূর্ণ সরকারি আধা-সরকারি ভবনে আলোকসজ্জা ও রাত ১২টা ১ মিনিটে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন কর্মসূচির আনুষ্ঠানিকতা শুরু হবে।
 
একই সময় নীলফামারী স্বাধীনতা স্মৃতি অম্লান পাদদেশে শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদনে পুষ্পমাল্য অর্পণ, সুর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন, সকালে পোস্টার প্রদর্শনী, নীলফামারী স্টেডিয়ামে জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বিভিন্ন সংগঠনের কুচকাওয়াজ ও শিশু সমাবেশ, বিভিন্ন দলের শারীরিক কসরত প্রদর্শন, ক্রীড়ানুষ্ঠান, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শন, হাসপাতাল, জেলখানা, ভবঘুরে প্রতিষ্ঠানে উন্নতমানের খাবার পরিবেশন, নারীদের নিয়ে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা ও খেলাধুলা, প্রীতি ফুটবল ম্যাচ ও সন্ধ্যায় নীলফামারী শিল্পকলা অডিটোরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়াও সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চায়ন করা হবে।
 
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএএম রফিকুন্নবী জানান, যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপনের লক্ষ্যে বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে বিভিন্ন জনের উপস্থিতিতে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত হয় বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa