bangla news

রুয়েট শিক্ষার্থীদের হলত্যাগ, রুয়েটের ৩ শতাধিক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০২-২৪ ২:০২:২৭ এএম

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থীদের সঙ্গে অগ্রণী স্কুলের শিক্ষার্থী ও এলাকাবাসীর সংঘর্ষের ঘটনায় বন্ধ হয়ে গেছে বিশ্ববিদ্যালয়।

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থীদের সঙ্গে অগ্রণী স্কুলের শিক্ষার্থী ও এলাকাবাসীর সংঘর্ষের ঘটনায় বন্ধ হয়ে গেছে বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার সকাল ৯টার মধ্যেই আবাসিক হল ছেড়ে গেছেন শিক্ষার্থীরা। রাত থেকেই শিক্ষার্থীরা আবাসিক হল ছাড়তে শুরু করেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং শিক্ষার্থীদের হল ত্যাগের সময় নিরাপত্তা দিতে রুয়েট ও আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

অপরদিকে অগ্রণী স্কুল অ্যান্ড কলেজে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় রুয়েটের ৩/৪শ` শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেছে স্কুল কর্তৃপক্ষ। বুধবার রাতে স্কুলের অধ্য তোহরা আখতার বাদী হয়ে নগরীর মতিহার থানায় মামলাটি দায়ের করেন।

মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের জানান, কলেজের অফিসসহ অন্যান্য কক্ষ ও আসবাবপত্র পুড়িয়ে দেওয়ায় ৫২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

মামলায় আসামিদের নাম অজ্ঞাত বলে তিনি উল্লেখ করেন।

এক প্রশ্নের জবাবে ওসি বলেন, প্রত্যক্ষদর্শী, ভিডিও ফুটেজ, পত্রিকার প্রকাশিত ছবি ও সংবাদ দেখে আসামিদের শনাক্ত করা হবে।
 
এর আগে বুধবার দুপুরে রুয়েটের শিক্ষার্থীদের সাথে অগ্রণী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ও এলাকাবাসীর সংঘর্ষে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। ব্যাপক ভাংচুর, ইট পাটকেল নিক্ষেপ ও অগ্নি সংযোগের ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-02-24 02:02:27