ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যমুনা টেলিভিশনের যাত্রা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৪
যমুনা টেলিভিশনের যাত্রা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘সামনে থাকে, সামনে রাখে’ স্লোগানে যাত্রা শুরু করলো বেসরকারি টেলিভিশন চ্যানেল যমুনা টিভি।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় এ টিভির আনুষ্ঠানিক উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বারিধারার যমুনা ফিউচার পার্কে ছিল উদ্বোধনী অনুষ্ঠান।

উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ছাড়াও বক্তব্য দেন যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল, যমুনা টিভির প্রধান সম্প্রচার কর্মকর্তা, খ্যাতিমান সাংবাদিক সাইমন ড্রিং ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবু আলম মোহাম্মদ শহীদ খান।

‘উদ্বোধনী বক্তব্যে’ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের জন্য সংবাদমাধ্যমের প্রতি আহ্বান জানিয়ে বলেন, অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে গণতন্ত্র রক্ষায় সোচ্চার ভূমিকা পালন করতে হবে।

যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল বলেন, ‘যমুনা টিভি হবে গণমানুষের টেলিভিশন। প্রান্তিক মানুষের সমস্যা ও গণদুর্ভোগ তুলে ধরবে এ টিভি। এতে মুক্তিযুদ্ধের প্রতিফলন ঘটবে। ’

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, মন্ত্রিসভার সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন বাবলু, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

জাতীয় সংগীত দিয়ে শুরু হয় অনুষ্ঠান, শেষ হয় ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’ গান এবং নজরুলের কয়েকটি কবিতার সঙ্গে দৃষ্টিনন্দন নৃত্য পরিবেশনার মধ্য দিয়ে। কর্মকর্তারা জানান, এটি সংবাদভিত্তিক চ্যানেল।

যমুনা টিভির আনুষ্ঠানিক যাত্রা উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শুভকামনা জানিয়েছেন। দেশের পঁচিশতম বেসরকারি চ্যানেল হিসেবে যাত্রা করল যমুনা টিভি।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।