ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
bangla news
উপ-নির্বাচন

হবিগঞ্জে বিএনপি, ব্রাহ্মণবাড়িয়ায় আ.লীগ জয়ী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-২৭ ৮:১৮:২৫ এএম

উপনির্বাচনে হবিগঞ্জ-১ আসনে বিএনপি ও ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী হয়েছেন। হবিগঞ্জ-১ আসনে বিএনপি প্রার্থী শেখ সুজাত মিয়া পেয়েছেন ৮১ হাজার ৩৩০ ভোট।

ঢাকা: উপনির্বাচনে হবিগঞ্জ-১ আসনে বিএনপি ও ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী হয়েছেন। হবিগঞ্জ-১ আসনে বিএনপি প্রার্থী শেখ সুজাত মিয়া পেয়েছেন ৮১ হাজার ৩৩০ ভোট। তার প্রতিদ্বন্দ্বী আ’লীগের ডাক্তার মুশফিক হোসেন চৌধুরী পেয়েছেন ৮০ হাজার ৪৫ ভোট।

ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী ওবায়দুল মুক্তাদির  চৌধুরী ১ লাখ ২৫ হাজার ১৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী খালেদ মাহবুব শ্যামল পেয়েছেন ৮৪ হাজার ৬৩১ ভোট।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে নির্বাচনের ফল বর্জন করে নতুন নির্বাচন দাবি করেছে জেলা বিএনপি। একই সঙ্গে আগামী রোববার ব্রাহ্মণবাড়িয়ায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে তারা।

হবিগঞ্জ-১ আসনে ১৭৫ কেন্দ্রের সব কদটির ভোট গণনা শেষে  নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ১ হাজার ২৮৫ ভোট বেশি পেয়ে  জয়ী হয়েছেন বিএনপি প্রার্থী শেখ সুজাত মিয়া। এ আসনে জাতীয় পার্টি প্রার্থী পেয়েছেন ২২ হাজার ২২০ ভোট।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের উপ-নির্বাচনে ভোট গণনা শেষে নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ৪০ হাজার ৫১০ ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী মুক্তাদির চৌধুরী। এছাড়া ইসলামী আন্দোলনের প্রার্থী রিয়াজুল করিম ১ হাজার ৯৩৬ ও স্বতন্ত্র প্রার্থী ইউনূস মিয়া ৩২০ ভোট পেয়েছেন।

রাত সোয়া ৯টায় রিটার্নিং কর্মকর্তা ও উপ-নির্বাচন কমিশনার মোহাম্মদ এমরান বেসরকারিভাবে হবিগঞ্জ-১ আসনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন।

তিনি জানান, এ আসনে মোট ভোটার সংখ্যা তিন লাখ সাত হাজার ৪৪৭ জন। এর মধ্যে এক লাখ ৮৫ হাজার ৬২৫টি ভোট বৈধ হিসেবে গণনা হয়েছে এবং বাতিল হয়েছে আরও এক হাজার ১৯৪ ভোট।

দুই উপজেলা মিলিয়ে মোট ভোট কেন্দ্র ছিলো ১৭৫টি। সবগুলো কেন্দ্রের বেসরকারি চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হলো বলে সাংবাদিকদের জানান মোহাম্মদ এমরান।

এদিকে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ডা. মুশফিক হোসেন চৌধুরী এ ফলাফল প্রত্যাখ্যান করেছেন।

রিটার্নিং কর্মকর্তার কাছে এক আবেদনে তিনি বেসরকারি ও সরকারিভাবে ফলাফল ঘোষণা না করার দাবি জানান।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-01-27 08:18:25