ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্যাম্পাস এবং নৌ পুলিশ গঠনের চিন্তা করছে সরকার: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

ঢাকা: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেছেন, শিগগিরই ক্যাম্পাস এবং নৌ পুলিশ গঠনের চিন্তা করছে সরকার। অতীতে পুলিশকে জনগণের মুখোমুখি দাঁড় করানো হয়েছে।

বর্তমানে আমরা তাদের জনগণের সেবায় প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছি।

বৃহস্পতিবার দুপুরে এফবিসিসিআই সম্মেলন কক্ষে দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, পুলিশের কাজে সহায়তার জন্য শিগগিরই ৮শ’ ৭৫টি পিকআপ এবং চার হাজার মটরসাইকেল দেওয়া হবে। পরবর্তীতে একই পরিমাণে আরও পিকআপ এবং মোটর সাইকেল দেওয়ার বিষয়টিও অনুমোদিত হয়েছে।

তাঁরা (পুলিশ) জনগণের শত্রু নয় বন্ধু হিসেবে কাজ শুরু করেছে। জনগণও তা বুঝতে শুরু করেছে বলে জানান তিনি।

অতীতের যেকোনো সময়ের তুলনায় এখন আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো বলে মন্তব্য করে শামসুল হক টুকু বলেন, ‘আমরা এতেও খুশি নই। আরও উন্নতির জন্য কাজ করে যাচ্ছি। পুলিশের দরজা সবার জন্য খোলা থাকুক এটা আমরা মনে প্রাণে চাই। ’

বিরোধীদলকে উদ্দেশ তিনি বলেন, ‘বাড়ির জন্য হরতাল দেওয়া সঠিক নয়। প্রয়োজনে যেকোনো সমস্যা নিয়ে সংসদে এসে আলোচনা করুন। ’

জঙ্গিবাদ, ২১ আগস্ট গ্রেনেড হামলা, কিবরিয়া ও আহসান উল্লাহ মাস্টার হত্যার ক্ষেত্রে রাষ্ট্রীয় মদদ ছিলো বলেও অভিযোগ করেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

এরপর এক মুক্ত আলোচনায় এফবিসিসিআই সভাপতি এ কে আজাদ নগরীকে যানজটমুক্ত এবং আইনশৃঙ্খলা রক্ষায় কাঠামোগত পরিবর্তন আনার আহ্বান জানান।

এসময় ব্যবসায়ী নেতারা তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নেওয়ার বিষয়গুলো তুলে ধরেন।

এফবিসিসিআই সভাপতি এ কে আজাদের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন পুলিশের আইজিপি হাসান মাহমুদ খন্দকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইকবাল খান চৌধুরী, ডিএমপি কমিশনার বেনজির আহমেদ এবং ব্যবসায়ী নেতারা।

বাংলাদেশ সময়: ১৮১০ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।