ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

জাতীয়

আব্দুস সালামের সংসদ সদস্য পদ অবৈধ ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৩
আব্দুস সালামের সংসদ সদস্য পদ অবৈধ ঘোষণা

ঢাকা: ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে সরকার দলীয় এমপি মেজর জেনারেল (অব.) আব্দুস সালামের সংসদ পদ অবৈধ ঘোষণা করে রায় দিয়েছেন হাইকোর্ট।

স্থানীয় এক ছাত্রলীগ নেতার করা রিট আবেদনের চূড়ান্ত শুনানি শেষে বৃহস্পতিবার বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি মুহাম্মদ খুরশিদ আলম সরকারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।



আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট কামরুল হক সিদ্দিকী। আব্দুস সালামের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দীন মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যার্টনি জেনারেল আল আমিন সরকার।

ঋণ খেলাপির অভিযোগ এনে চলতি বছরের শুরুর দিকে স্থানীয় ছাত্রলীগ নেতা জামালউদ্দীন আব্দুস সালামের সংসদ সদস্য পদ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন।

বৃহস্পতিবার রিটের চূড়ান্ত শুনানি শেষে সাংবাদিকদের নিকট আব্দুস সালামের সংসদ সদস্য পদ অবৈধ ঘোষণার বিষয়টি নিশ্চিত করেন ডেপুটি অ্যার্টনি জেনারেল আল আমিন সরকার।

ঘটনার বিবরণে জানা যায়, ২০০১ সালে নির্বাচনের আগে ঋণ খেলাপির অভিযোগে জেলা রির্টানিং কর্মকর্তা আব্দুস সালামের মনোনয়ন পত্র বাতিল করে দেন। তিনি নির্বাচন কমিশনে এর বিরুদ্ধে আপিল করেন। পরবর্তীতে নির্বাচন কমিশনও তার আপিল খারিজ করেন। এরপর তিনি হাইকোর্টে রিট করলে নির্বাচন কমিশনের সিদ্ধান্তটি স্থগিত করে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন উচ্চ আদালত।

সম্প্রতি ছাত্রলীগ নেতা জামালউদ্দীন বিষয়টি নিয়ে আবারও রিট করলে বৃহস্পতিবার আদালত এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৩
এমইএস/জেডএস/আরআই/জেসিকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa