bangla news

মানবতাবিরোধী অপরাধে সাকাকে যেকোনো মুর্হূতে গ্রেপ্তার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-২০ ৩:০৩:০৭ এএম

গণহত্যাসহ মানবতাবিরোধী অপরাধের মামলায় সালাউদ্দিন কাদের চৌধুরীর (সাকা) নামে জারি হওয়া গ্রেপ্তারি পরোয়ানা সোমবার দুপুরে মহানগর পুলিশ কমিশনার বেনজির আহমেদ গ্রহণ করেছেন।  যেকোনো মুর্হূতে তাকে গ্রেপ্তার দেখানো হবে।

ঢাকা: গণহত্যাসহ মানবতাবিরোধী অপরাধের মামলায় সালাউদ্দিন কাদের চৌধুরীর (সাকা) নামে জারি হওয়া গ্রেপ্তারি পরোয়ানা সোমবার দুপুরে মহানগর পুলিশ কমিশনার বেনজির আহমেদ গ্রহণ করেছেন।  যেকোনো মুর্হূতে তাকে গ্রেপ্তার দেখানো হবে।

একাত্তরে গণহত্যাসহ মানবতাবিরোধী অপরাধে জড়িত থাকার অভিযোগে রোববার সালাউদ্দিন কাদের চৌধুরীর (সাকা) বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাটি জারি করা হয়।

তাকে আগামী ৩০ ডিসেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে। ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হকের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ রাষ্ট্রের সংশ্লিষ্ট কর্তৃপকে এ আদেশ দেন।

বিএনপির ডাকা হরতালের আগের রাতে রাজধানীর মগবাজারে গাড়িতে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারার অভিযোগে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে সাকা চৌধুরীকে এখন ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সাকা চৌধুরীকে ১৬ ডিসেম্বর রমনা থানায় দায়ের করা ওই মামলায় বনানী থেকে গ্রেপ্তার করা হয়।

গত ১৫ ডিসেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা ও আইনজীবী প্যানেল যৌথভাবে স্বাধীনতাযুদ্ধে মানবতাবিরোধী অপরাধে জড়িত থাকার ঘটনায় সাকা চৌধুরীকে গ্রেপ্তার করে আটক আটক রাখার জন্য আদালতে আবেদন করে। স্বাধীনতাযুদ্ধকালে চট্টগ্রামের হিন্দু অধ্যুষিত কুণ্ডেশ্বরী, রাউজানের জগৎমল্ল পাড়াসহ বিভিন্ন স্থানে ১০৮ জনকে হত্যা এবং মানবতাবিরোধী বিভিন্ন লোমহর্ষক অপরাধের সঙ্গে সাকা জড়িত বলে আবেদনে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-12-20 03:03:07