ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

খাগড়াছড়িতে বিডিআর বিদ্রোহের বিচার ৫ ডিসেম্বর পর্যন্ত মুলতবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-২৫ ৬:৩৭:২৪ এএম

রাঙ্গামাটি ও খাগড়াছড়ি বিডিআর সেক্টরের সকল ব্যাটালিয়ন ও স্থাপনায় বিদ্রোহের বিচার আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত মূলতবি ঘোষণা করা হয়েছে।

খাগড়াছড়ি: রাঙ্গামাটি ও খাগড়াছড়ি বিডিআর সেক্টরের সকল ব্যাটালিয়ন ও স্থাপনায় বিদ্রোহের বিচার আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত মূলতবি ঘোষণা করা হয়েছে।

সোমবার সকাল দশটায় খাগড়াছড়ির সদর ব্যাটালিয়নে স্থাপিত ১৫ নম্বর বিশেষ আদালতে দ্বিতীয়দিনের মতো বিচারকাজ শুরু হয়। এদিন মাটিরাঙ্গা উপজেলার খেদাছড়ার ২৯ রাইফেল ব্যাটালিয়নের অভিযুক্ত ৪৭ আসামিকে আদালতে হাজির করা হয়।

প্রথমে ২৯ রাইফেল ব্যাটালিয়নের অধিনায়ক এবং মামলার প্রসিকিউটর লে. কর্নেল মেফতাউল করিম আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শোনান।

আদালত পরে নিয়মানুযায়ী আসামিদের ২৭ দিনের মধ্যে আত্মপ সমর্থনের সুযোগ ও কৌসুলি নিয়োগ ও প্রত্যেকের নিজ ব্যাটালিয়ন থেকে একজন করে ফ্রেন্ড অব অ্যাকিউজড নিয়োগের সুযোগ দিয়ে ৫ ডিসেম্বর পর্যন্ত বিচারকাজ মুলতবি ঘোষণা করেন।

একই আদালতে মঙ্গলবার সকাল দশটায় ১১ রাইফেল ব্যাটালিয়নের বিদ্রোহ মামলার বিচার কার্যক্রম শুরু হবে।

আদালতে বিচারক মন্ডলীর সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সেক্টর কমান্ডার কর্নেল মো. জাহেদুর রহমান, পিএসসি। তাকে সহায়তা করেন অ্যাটর্নি জেনারেলের প্রতিনিধি ডেপুটি অ্যাটর্র্নি জেনারেল মো. নজরুল ইসলাম তালুকদার, পাঁচ রাইফেল ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আব্দুল নূর, পিএসিটিই এবং চট্টগ্রামের ২৮ রাইফেল ব্যাটালিয়নের মেজর আ জ ম গোলাম আল মামুন।

সরকার পরে কৌসুলি ছিলেন গাজী জিল্লুর রহমান ও মহিউদ্দিন দেওয়ান।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-10-25 06:37:24