ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজমিস্ত্রি পেশার আড়ালে করতেন অস্ত্র-ফেনসিডিলের কারবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, মে ২৫, ২০২৪
রাজমিস্ত্রি পেশার আড়ালে করতেন অস্ত্র-ফেনসিডিলের কারবার

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী উপজেলা থেকে দুটি ওয়ান শুটার গান ও ১৪২ বোতল ফেনসিডিলসহ রাশিকুল ইসলাম (৩৫) নামে এক কারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫)। এ সময় মোবাইল ফোন, সিম কার্ড ও দুটি ধারালো হাসুয়াও উদ্ধার করা হয়।

রাশিকুল উপজেলার বিদিরপুর এলাকার আব্দুর রশিদের ছেলে। রাজমিস্ত্রি পেশার আড়ালে তিনি অস্ত্র ও ফেনসিডিলের কারবার করতেন বলে প্রমাণ পেয়েছেন র‌্যাব-৫ এর সদস্যরা।

শনিবার (২৫ মে) ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার বিদিরপুর থেকে তাকে আটক করা হয়। পরে বিকেলে র‌্যাব-৫ সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আটক রাশিকুল একজন চিহ্নিত মাদক ও অস্ত্র কারবারি। তিনি রাজমিস্ত্রি পেশার আড়ালে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে আগ্নেয়াস্ত্র, ফেনসিডিল, ইয়াবাসহ বিভিন্ন মাদক সীমান্তবর্তী অজ্ঞাত স্থান থেকে নদী পার করে রাজশাহীর বিভিন্ন মাদক ও অস্ত্র ব্যবসায়ীর কাছে কেনা-বেচা করে আসছিলেন।

এরই পরিপ্রেক্ষিতে র‌্যাবের গোয়েন্দা দল আসামির গতিবিধির নজরদারি শুরু করে। গোয়েন্দা দল এটাও শনাক্ত করতে সক্ষম হয় যে, পাচারের আগে রাশিকুল ভারত থেকে অস্ত্র ও মাদক সংগ্রহ করে রাতে কিছু সময়ের জন্য মজুদ করে এবং দ্রুত সময়ের মধ্যে অন্যান্য অস্ত্র ও মাদক কারবারির মাধ্যমে সারা দেশে ছড়িয়ে দেন। এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এর একটি দল বিদিরপুর গ্রামে অভিযান চালায়। এ সময় ফেনসিডিল ও দুটি ওয়ান শুটার গানসহ তাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাকে গোদাগাড়ী মডেল থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় তার নামে মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, মে ২৫, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।