ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডেমরা-দক্ষিণ কেরানীগঞ্জ থেকে ৫ চাঁদাবাজ গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, মে ৫, ২০২৪
ডেমরা-দক্ষিণ কেরানীগঞ্জ থেকে ৫ চাঁদাবাজ গ্রেপ্তার

ঢাকা: অবৈধভাবে পরিবহনে চাঁদা উত্তোলনের সময় রাজধানীর ডেমরা ও দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে ৫ চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০।

গ্রেপ্তার চাঁদাবাজরা হলেন- মো. চাঁন মিয়া (৪০), মো. লিটন (৫০), মো. সুমন (৪২), শ্রী সঞ্জিত চন্দ্র দাস (৩৮), মো. আল আমিন (২২)।

অভিযানে তাদের কাছ থেকে আদায়কৃত চাঁদার ৭ হাজার ২০০ টাকা এবং ৪টি কাঠের লাঠি উদ্ধার করা হয়।  

রোববার (৫ মে) দুপুরে সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল বাংলানিউজকে বিষয়টি জানান।  

তিনি জানান, শনিবার (৪ মে) থেকে রোববার (৫ মে) সকাল পর্যন্ত  দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন কদমতলী এলাকা ও ডেমরা থানাধীন স্টাফ কোয়ার্টার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, গ্রেপ্তার আসামিরা আন্তজেলা ট্রাক, কাভার্ডভ্যান, লরি ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা উত্তোলন করে আসছিল।  

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেপ্তাররা বেশ কিছুদিন ধরে রাজধানীর যাত্রাবাড়ী, ডেমরা ও দক্ষিণ কেরানীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তজেলা ট্রাক, কাভার্ডভ্যান, লরি ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের সঙ্গে অশোভন আচরণের মাধ্যমে ক্ষয়ক্ষতি ও ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোর করে চাঁদা আদায় করে আসছিল।

গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা হয়েছে। সে সঙ্গে তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, মে ৫, ২০২৩
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।