ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেট শাহী ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
সিলেট শাহী ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

সিলেট: ঈদ ‍উৎসব মুসলিম উম্মাহের জন্য মহান আল্লাহর সওগাত স্বরূপ। একমাস সিয়াম সাধনার পর আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) ধনী-গবির ভেদাভেদ ভুলে এক কাতারে দাঁড়িয়ে আদায় করেছেন ঈদের নামাজ।

সিলেটে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে ৭০০ বছরের ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে। আজ (বৃহস্পতিবার) ঈদের দিন সকাল ৮টায় এই জামাত অনুষ্ঠিত হয়।

জামায়াতে ইমামতি করেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবু হুরায়রা। এর আগে বয়ান পেশ করেন একই মসজিদের খতিব মাওলানা মোস্তাক আহমদ খান।

ঈদ জামাতে অংশ নিতে ফজরের নামাজের পর থেকে মহানগরের বিভিন্ন এলাকা থেকে ‍শাহী ঈদগাহ ময়দানের মুসল্লিদের ঢল নামতে শুরু করে। সবার হাতেই ছিল জায়নামাজ।

ঈদের নামাজ আদায় শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় মহান আল্লাহর কাছে দু’হাত তুলে প্রার্থনা করেন মুসল্লিরা। নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলির পাশাপাশি ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

নগরের শাহী ঈদগাহে সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের জামাতে অংশ নেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, স্থানীয় সংসদ সদস্য ও প্রশাসনের পদস্থ কর্মকর্তারা।

এদিকে, ঈদকে কেন্দ্র করে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে সিলেট মহানগর পুলিশ।

ইসলামিক ফাউন্ডেশন ও পুলিশ সূত্রে জানা গেছে, এ বছর সিলেট নগরে ৪৩০টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ৩৪৭টি মসজিদে ও ৮৩টি ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

আর সিলেট জেলার বিভিন্ন উপজেলায় দুই হাজার ৫৬৯টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। তার মধ্যে মসজিদে ২ হাজার ৯৯টি ও ঈদগাহে ৪৭০টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
এনইউ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।