ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গোপসাগরে ট্রলার ডাকাতি, ১৫ লাখ টাকার মাছ ও রসদ সামগ্রী লুট

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৪
বঙ্গোপসাগরে ট্রলার ডাকাতি, ১৫ লাখ টাকার মাছ ও রসদ সামগ্রী লুট

পাথরঘাটা (বরগুনা): গভীর বঙ্গোপসাগরে ট্রলার ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ট্রলারে থাকা আহরিত ১৫ লাখ টাকার মাছ ও রসদ সামগ্রী লুটে নিয়ে যায় দস্যু বাহিনী।

তবে বাহিনীর কোনো নাম বলতে না পারলেও ট্রলারের নাম এফবি আল্লাহর দান বলে জানিয়েছে জেলেরা।  

মঙ্গলবার (৯ এপ্রিল) ভোর রাতের কোনো এক সময় গভীর বঙ্গোপসাগরে এ ঘটনা ঘটে। পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামের সগির কোম্পানির মালিকানাধীন এফবি তারেক-১ ট্রলারে এ ঘটনা ঘটে। জেলেদের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায়।

ডাকাতি হওয়া এফবি তারেক-১ ট্রলারের মালিক সগির হোসেন বলেন, সোমবার (১ এপ্রিল) পাথরঘাটা ঘাট থেকে মাছ ধরার উদ্দেশ্যে সাগরে যায় ১৭ জন জেলে। এ কদিনে অনেক মাছ পায় জেলেরা। ঘটনার সময় রাতে ট্রলারটি সাগরে জাল ফেলে নোঙর করে ঘুমিয়ে পড়ে জেলেরা। কিছুক্ষণ পর ডাকাতরা আকস্মিক ট্রলারে উঠে জেলেদের মারধর করে এবং ট্রলারে থাকা জাল, তেল আহরিত ইলিশসহ অন্যান্য মাছ লুটে নিয়ে যায়।

তিনি আরও বলেন, ট্রলারের মাঝি লিটন জানায়, ডাকাতদের ব্যবহৃত ট্রলারের নাম এফবি আল্লাহর দান এবং তাদের ভাষায় মনে হয়েছে চট্টগ্রামের বাঁশখালীর বাসিন্দা হবে। ট্রলারটিসহ ১৭ জন জেলে সাগর থেকে রওনা হয়েছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, গভীর বঙ্গোপসাগরে ডাকাতির খবর পাওয়া গেছে। ডাকাতি হওয়া ট্রলারসহ জেলেদের কূলে আসতে রাত হতে পারে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।