ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রিটিশ আমলের কয়েন বিক্রি চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
ব্রিটিশ আমলের কয়েন বিক্রি চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

গাজীপুর: ব্রিটিশ আমলের কয়েন বিক্রি চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে গাজীপুর মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় প্রতারণা করে হাতিয়ে নেওয়া ১ লাখ ৮৪ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়েছে।

বুধবার (২৭ মার্চ) দেশের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- ময়মনসিংহের ত্রিশাল থানার সোনাখালী এলাকার মৃত নওশের আলীর ছেলে মো. হারুন অর রশিদ (৪৮), মুক্তাগাছা থানার শশরা এলাকার মো. আনছার আলীর ছেলে মো. আসলাম মিয়া (৩৫), জামালপুরের দেওয়ানগঞ্জ থানার মোল্লাপাড়া এলাকার মৃত আব্দুল সামাদের ছেলে মমিনুর রহমান আকাশ (৪৪), গাজীপুরের কাপাসিয়া থানার নলগাঁও এলাকার হেলাল মিয়ার ছেলে মো. মামুন হোসেন (৩৩), শ্রীপুর থানার বেড়াইদের চালা এলাকার মৃত সুরত উল্লার ছেলে মো. কাসেম আলী (৪৫) ও গাজীপুর সিটি করপোরেশনের গাছা থানার পূর্ব কলমেশ্বর এলাকার মৃত জালাল খানের ছেলে মো. বাদল খান (৬৫)।

গাজীপুর মেট্রোপলিটনের সহকারী কমিশনার (এসি-ডিবি) সুবীর কুমার সাহা বাংলানিউজকে জানান, শাহিন আলম নামে এক ব্যক্তিকে ব্রিটিশ আমলের কয়েন দেবে এবং তার মূল্য ৫ কোটি টাকা বলে লোভ দেখান বাদল খান ও হারুন অর রশিদ। শাহিন আলম ও বাদল খান একই এলাকায় বসবাস করেন। এরই ধারাবাহিকতায় হারুন অর রশিদ প্রতারণা করে শাহিন আলমের কাছ থেকে ১৮ লাখ ৬০ হাজার টাকা হাতিয়ে নেন। এ ঘটনায় শাহিন আলম বাদী হয়ে গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানায় মামলা করেন। পরে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি-দক্ষিণ) একটি টিম অভিযান চালিয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে হারুন অর রশিদকে গ্রেপ্তার করে।

এরপরে ঢাকার উত্তরা, কেরানীগঞ্জ ও ময়মনসিংহ থেকে এ চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে প্রতারণার ১ লাখ ৮৪ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়েছে। গ্রেপ্তারদের আদালতের মাধ্যমে গাজীপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান গাজীপুর মেট্রোপলিটনের সহকারী কমিশনার।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
আরএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।