ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্যামনগরে পাইপলাইনের মাধ্যমে সুপেয় পানি সরবরাহ কার্যক্রম উদ্বোধন  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
শ্যামনগরে পাইপলাইনের মাধ্যমে সুপেয় পানি সরবরাহ কার্যক্রম উদ্বোধন  

সাতক্ষীরা: সুপেয় পানির সংকট নিরসনের লক্ষ্যে সাতক্ষীরার শ্যামনগরের পাঁচ কিলোমিটার এলাকাজুড়ে পাইপলাইনের মাধ্যমে খাবার পানি সরবরাহ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৭ মার্চ) বেসরকারি সংস্থা লিডার্সের উদ্যোগে দাতা সংস্থা সুইস কন্ট্যাক্ট বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের জায়েদ সাসটেইনেবিলিটি প্রাইজের অর্থায়নে উপজেলার উত্তর কদমতলায় নির্মিত পাইপলাইনের মাধ্যমে পানি সরবরাহ কার্যক্রমের উদ্বোধন করেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম আতাউল হক দোলন।

শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিবুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে এস এম আতাউল হক দোলন বলেন, উপকূলীয় এই লবণাক্ত এলাকায় সুপেয় পানির সংকট নিরসনে সরকার-বেসরকারি পর্যায়ে অনেক উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কিন্তু বেশির ভাগ উদ্যোগ বৃষ্টির পানির ওপর নির্ভরশীল। এমন পরিস্থিতিতে পাইপলাইনের মাধ্যমে সুপেয় পানি সরবরাহ একটি যুগোপযোগী উদ্যোগ। এতে পাঁচ কিলোমিটার এলাকার মানুষ সুপেয় পানি পাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- লিডার্স এর নির্বাহী পরিচালক মোহন কুমার মণ্ডল, সুইস কন্ট্যাক্ট বাংলাদেশের এইচটুও প্রকল্পের ম্যানেজার মো. সাউদুজ্জামান পুলক, লিডার্স এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম, সুন্দরবন বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক রনজিৎ কুমার বর্মন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।