ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোর থেকে অপহৃত কিশোরীকে খিলগাঁও থেকে উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
যশোর থেকে অপহৃত কিশোরীকে খিলগাঁও থেকে উদ্ধার

ঢাকা: যশোরের কেশবপুর এলাকা থেকে অপহৃত কিশোরীকে রাজধানীর খিলগাঁও এলাকা থেকে উদ্ধারসহ অপহরণ চক্রের হোতা মো. রাকিবুল হাসান ওরফে রাজুকে (২৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেপ্তার রাকিবুল হাসান ওরফে রাজু যশোর জেলার কেশবপুর থানার ব্রাহ্মণডাংগা গ্রামের মো. আইয়ুব আলীর ছেলে।

বুধবার (২৭ মার্চ) সন্ধ্যায় র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) সহকারী পুলিশ সুপার মো. শামীম হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, মঙ্গলবার (২৬ মার্চ) রাতে রাজধানীর খিলগাঁও থানাধীন আদর্শবাগ এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।  

তিনি আরও বলেন, গ্রেপ্তার আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে জানা যায়, অপহৃত ভুক্তভোগী কিশোরী যশোর জেলার কেশবপুর এলাকার সাতাইশকাটি ব্রাহ্মণডাংগা মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী। গত ২৬ ফেব্রুয়ারি সাড়ে ৫টার দিকে ভুক্তভোগী প্রাইভেট পড়ার উদ্দেশে সাইকেলযোগে তার প্রাইভেট টিউটরের বাড়ির দিকে রওয়ানা করে। পথিমধ্যে সাতাইশকাটি মোড় নামক স্থানে পৌঁছালে অপহরণ চক্রের হোতা রাজু এবং তার অপরাপর সহযোগী মো. মিলন হোসেন ও তানভীর টিপু মিলে একটি সাদা প্রাইভেটকার যোগে ভুক্তভোগীর পথরোধ করে। অজ্ঞাত আরও ২/৩ জনের সহযোগিতায় রাজু ভুক্তভোগীকে জোর করে প্রাইভেটকারে তুলে নিয়ে চলে যায়। পরে নির্দিষ্ট সময় পার হয়ে গেলেও ভুক্তভোগী নিজ বাড়িতে না ফেরায় তার পরিবার বিষয়টি নিয়ে চিন্তিত হয়ে ৯টার দিকে ওই প্রাইভেট টিউটরের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করেন। প্রাইভেট টিউটর জানায় ভুক্তভোগী তার কাছে প্রাইভেট পড়তে আসেনি। এর পরিপ্রেক্ষিতে ভুক্তভোগীর পরিবার বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির জন্য বের হলে সাতাইশকাটি মোড় নামক স্থানে পৌঁছে ভুক্তভোগীর ব্যবহৃত সাইকেলটি পড়ে থাকতে দেখে। একজন পথচারী অপহরণের বিষয়টি দেখতে পায় এবং ভুক্তভোগীর পরিবারকে জানালে তারা নিশ্চিত হয় যে, ভুক্তভোগীকে রাজুর এর নেতৃত্বে অপহরণ করা হয়েছে। পরে ভুক্তভোগীর বাবা বাদী হয়ে যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ রাকিবুল ওরফে রাজু ও তার সহযোগী মিলন ও তানভীরসহ অজ্ঞাত আরও ২/৩ জন এর বিরুদ্ধে একটি অপহরণের অভিযোগ দায়ের করেন।

তিনি বলেন, ভুক্তভোগীকে উদ্ধার ও আসামিদের গ্রেপ্তারের জন্য র‌্যাব-৩ গোয়েন্দা নজরদারি বাড়ানো হলে রাজধানীর খিলগাঁও এলাকায় অবস্থান শনাক্ত করে ২৬ মার্চ সন্ধ্যায় ভুক্তভোগীকে উদ্ধারসহ অপহরণ চক্রের হোতা রাকিবুল ওরফে রাজুকে গ্রেপ্তার করা হয়।

পলাতক বাকি আসামিদের গ্রেপ্তারে র‌্যাব-৩ এর গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

তিনি বলেন, উদ্ধার ভুক্তভোগীকে তার পরিবারের কাছে হস্তান্তর এবং গ্রেপ্তার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
এসজেএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।