ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈশ্বরদীতে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থী নেতা পবন নিহত, গুলিসহ ৩টি আগ্নেয়াস্ত্র উদ্ধার

শাহীন রহমান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১০
ঈশ্বরদীতে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থী নেতা পবন নিহত, গুলিসহ ৩টি আগ্নেয়াস্ত্র উদ্ধার

পাবনা: পাবনার ঈশ্বরদীতে মঙ্গলবার দিবাগত রাতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা ফারুক আহমেদ পবন (৪০) নিহত হয়েছেন। এসময় র‌্যাব ঘটনাস্থল থেকে বেশকিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার করে।



নিহত পবন ঈশ্বরদী উপজেলার বরইচড়া গ্রামের আব্দুল মান্নান মোল্লার ছেলে।

র‌্যাব-১২, পাবনা ক্যাম্প সূত্র জানায়, মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে চরমপন্থী দল পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি (এমএল) লাল পতাকা’র কেন্দ্রীয় নেতা ফারুক আহমেদ পবন নাশকতার পরিকল্পনায় সহযোগীদের নিয়ে উপজেলার বরইচড়া গ্রামের একটি বরই বাগানে গোপন বৈঠক করছে-এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়।

এ সময় পবন ও তার সহযোগীরা র‌্যাব সদস্যদের ল্য করে গুলিবর্ষণ করলে আত্মরার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে পালিয়ে যায়। গোলাগুলির শব্দ শুনে ঈশ্বরদী থানা পুলিশ ও এলাকাবাসী সেখানে উপস্থিত হয়।

পরে র‌্যাব-পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় চরমপন্থী নেতা ফারুক আহমেদ পবনকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঈশ্বরদী থানা সূত্র জানায়, র‌্যাব ও পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি রিভলবার, একটি শাটারগান, একটি একনলা বন্দুক, ৫ রাউন্ড রাইফেলের গুলি, ৩ রাউন্ড বন্দুকের গুলি, একটি চাপাতি ও একটি ছুরি।

র‌্যাবের দাবি, নিহত ফারুক আহমেদ পবন নিষিদ্ধ চরমপন্থী দল পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি (এমএল) লাল পতাকার কেন্দীয় নেতা। তার বিরুদ্ধে ঈশ্বরদী ও আতাইকুলা থানায় হত্যা ও অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে।

ঈশ্বরদী থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক জহুরুল ইসলাম বাংলানিউজকে জানান, বুধবার সকাল ৭টার দিকে নিহত পবনের লাশ ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।