ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাস্টিন ট্রুডোর নামে জন্মনিবন্ধন: তদন্ত কমিটি, চেয়ারম্যান-সচিবকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
জাস্টিন ট্রুডোর নামে জন্মনিবন্ধন: তদন্ত কমিটি, চেয়ারম্যান-সচিবকে শোকজ

পাবনা: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নামে জন্মনিবন্ধন সনদ তৈরির ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছেন পাবনার জেলা প্রশাসক।  

এ ঘটনায় সুজানগর উপজেলার আহম্মদপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রউফ মোল্লা ও সচিব আওলাদ হাসানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে বৃহস্পতিবার।

 

এর আগে রেজিস্ট্রার জেনারেল যাহিদ হোসেন ঘটনাটি তদন্ত করার জন্য পাবনা জেলা প্রশাসক মু. আসাদুজ্জামানকে নির্দেশ দেন।

জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান জানান, রেজিস্ট্রার জেনারেলের নির্দেশ পাওয়ার পর স্থানীয় সরকার বিভাগ পাবনার উপ-পরিচালক সাইফুর রহমানকে প্রধান করে এক সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে কীভাবে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নামে জন্মনিবন্ধন সনদ তৈরি হলো তার কারণ জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে
সংশ্লিষ্ট ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সচিবকে। সুজানগর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুখময় সরকার এ নোটিশ দেন।

এ ঘটনায় এলাকার সাধারণ মানুষ বিস্ময় প্রকাশ করে বলেন, এটি আমাদের জন্য লজ্জার। সরকারের এমন গুরুত্বপূর্ণ সারভার ব্যবহার করে এতো বড় অনিয়ম অপকর্ম করা- এটি সত্যিই সবাইকে অবাক করেছে। তাই এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত সবাইকে আইনের আওতায় নিয়ে এসে কঠিন শাস্তি দিতে হবে। যাতে সবার জন্য দৃষ্টান্ত স্থাপন হয়। তা না হলে এ ধরনের ঘটনা আবার হতে পারে বলে মনে করেন তারা।  

** জন্মসূত্রে পাবনার নাগরিক কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো!

বাংলাদেশ সময়: ০৯৩১ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।