ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাজাভোগ শেষে ভারতীয় মা-ছেলে ফির‌লেন নিজ দে‌শে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
সাজাভোগ শেষে ভারতীয় মা-ছেলে ফির‌লেন নিজ দে‌শে

চুয়াডাঙ্গা: অনুপ্রবেশের দায়ে চার মাস কারাভোগ শেষে নিজ দেশে ফিরেছেন ভারতীয় নাগরিক কাজলি দাস ও তার ছেলে প্রাণ কুমার দাস।  

বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল ১১টার দিকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) পতাকা বৈঠকের মাধ্যমে চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে তাদের ভারতে ফেরত পাঠানো হয়।

 

জানা গেছে, গত ১ নভেম্বর ২০২৩ ভারতের ২৪ পরগোনা জেলার মথুরা গ্রামের পরান দাসের স্ত্রী কাজলি দাস ও ছেলে প্রাণ কুমার দাস ঝিনাইদাহ জেলার মহেশপুর সীমান্ত দিয়ে বাংলা‌দে‌শে অনুপ্রবেশ করলে পুলিশের কাছে আটক হন। পরদিন পুলিশ তাদের বিনা পাস‌পো‌র্টে বাংলা‌দে‌শে প্র‌বে‌শের অভিযোগে আদাল‌তের মাধ্য‌মে ঝিনাইদাহ জেলা কারাগারে পাঠায়।  

অবৈধভাবে প্রবেশ করার অপরাধে আদাল‌ত তাদের  চার মাস করে কারাদণ্ড দেন। সাজার মেয়াদ শেষ হলে ফেরত পাঠানোর প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার তাদের ফেরত পাঠানো হয়।

পতাকা বৈঠ‌কে দর্শনা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মনমোহন ও গেদে বিএসএফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার এসি ভিটাসি এইচসহ উভয় দেশের থানা পুলিশ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।