ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেশি দামে খেজুর বিক্রি: শরীয়তপুরে ৯ ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
বেশি দামে খেজুর বিক্রি: শরীয়তপুরে ৯ ব্যবসায়ীকে জরিমানা

শরীয়তপুর: মূল্য তালিকা প্রদর্শন না করে প্রতি কেজি খেজুর ৮০-১০০ টাকা বেশি মূল্যে বিক্রয় করায় নয় ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

শুক্রবার (১৫ মার্চ) বিকেলে শরীয়তপুরের আংগারিয়া বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে এ অভিযান চালানো হয়।

অভিযানটির নেতৃত্বে ছিলেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল-মামুন।

জানা গেছে, রমজানে সাধারণ মানুষের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে দেয় এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা। এতে পণ্যসামগ্রী সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যায়। বিষয়টি বিবেচনায় নিয়ে শরীয়তপুরের জেলা প্রশাসক (ডিসি) মুহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ জেলার বিভিন্ন বাজারে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ দেন। নিয়মিত অভিযানের অংশ হিসেবে শুক্রবার বিকেলে জেলা সদর উপজেলার আংগারিয়া বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় দেখা যায়, ব্যবসায়ীরা প্রতি কেজি খেজুর ৮০-১০০ টাকা বেশি দামে বিক্রি করছেন। এছাড়াও পণ্যের মূল্য তালিকা প্রদর্শন করা হয়নি। পরে ভ্রাম্যমাণ আদালত জাহিদ ফল বিতান, জয়ন্ত ট্রেডার্সসহ নয়টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল-মামুন বলেন, রমজানে অসাধু ব্যবসায়ীরা মূল্য তালিকা প্রদর্শন না করে জিনিসপত্রের দাম বাড়িয়ে বিক্রি করেন। নিয়মিত অভিযানের সময় আংগারিয়া বাজারে নয় ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান নিয়মিত চলবে।  

বাংলাদেশ সময়: ২২০৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।