ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে অভিযান, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
চুয়াডাঙ্গায় ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে অভিযান, জরিমানা

চুয়াডাঙ্গা: স্বাস্থ্য অধিদপ্তরের জারি করা ১০ দফা নির্দেশনা ও শর্ত পালন নিশ্চিত করতে চুয়াডাঙ্গায় বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার, ক্লিনিক এবং হাসপাতালে অভিযান চালানো হয়েছে। এ সময় দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

 

রোববার (১০ মার্চ) সকাল ১১ টায় চুয়াডাঙ্গা সদর হাসপাতাল এলাকায় এ অভিযান চান স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা।

অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আওলিয়ার রহমান এবং চুয়াডাঙ্গা সদর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাজজাদ হোসেন।

এসময় বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে আবশ্যিকভাবে এসব শর্ত মেনে চলার নির্দেশ দেওয়া হয়।

নির্দেশনায় বলা হয়, নিবন্ধিত হাসপাতাল ও ক্লিনিক ছাড়া কোনো অবস্থাতেই চেম্বারে অথবা ডায়াগনস্টিক সেন্টারে অ্যানেসথেসিয়া দেওয়া যাবে না। বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) স্বীকৃত বিশেষজ্ঞ অ্যানেসথেটিস্ট ছাড়া কোনো অস্ত্রোপচার করা যাবে না। ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নিয়ে হাসপাতালের সেবা দেওয়া যাবে না।

চুয়াডাঙ্গার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আওলিয়ার রহমান বলেন, অভিযানে গিয়ে তারা বিভিন্ন ধরনের অনিয়মের প্রমাণ পাওয়ায় আখিতারা নার্সিং ইনস্টিটিউট অ্যান্ড জেনারেল হাসপাতালকে ১০ হাজার টাকা এবং ডিজিটাল বাংলা এক্সরে অ্যান্ড ইসিজিকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় বেশ কিছু প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে।

এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান চুয়াডাঙ্গার ভারপ্রাপ্ত সিভিল সার্জন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।