ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ১১ জেলের কারাদণ্ড, ৪ জনের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
চাঁদপুরে ১১ জেলের কারাদণ্ড, ৪ জনের জরিমানা

চাঁদপুর: মেঘনা নদীতে জাটকা ধরার সময় চাঁদপুর জেলা টাস্কফোর্সের কাছে আটক ১৫ জেলের মধ্যে ১১ জনকে দুই মাস করে কারাদণ্ড ও চারজনকে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) রাতে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ জেল-জরিমানা করেন মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতিমা সুলতানা।

রাতে এসব তথ্য নিশ্চিত করেন অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম।

তিনি বলেন, মঙ্গলবার সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সদর উপজেলা মৎস্য দপ্তর, কোস্টগার্ড ও নৌ পুলিশ যৌথভাবে মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় জাটকা রক্ষায় অভিযান চালায়। এসময় জাটকা ধরার সময় দুটি কাঠের নৌকাসহ হাতেনাতে ১৫ জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে তাদের কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়। কারাদণ্ডপ্রাপ্ত জেলেদের কারাগারে পাঠানো হয়েছে। এসময় জব্দ করা পাঁচ হাজার মিটার অবৈধ কারেন্টজাল পুড়িয়ে ফেলা হয়।  

অভিযানে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের স্টেশন কমান্ডার এম. শফিকুল ইসলাম, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প চাঁদপুর সদরের ক্ষেত্র সহকারী মো. জামিল হোসেন, মোশারফ হোসেনসহ কোস্টগার্ড এবং নৌ পুলিশের সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।