ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোটি টাকার অবৈধ সম্পদ, সস্ত্রীক কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
কোটি টাকার অবৈধ সম্পদ, সস্ত্রীক কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

গাজীপুর: কোটি টাকার বেশি জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কাস্টমসের উপকমিশনার ও তার স্ত্রীর বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৪ মার্চ) দুদকের গাজীপুর জেলা সমন্বিত কার্যালয়ের উপপরিচালক বায়েজিদুর রহমান খান বাদী হয়ে রাজশাহী জেলা কার্যালয়ে মামলা দুটি দায়ের করেন।

মামলার আসামি দুজন হলেন, রংপুর কাস্টমস হাউজে কর্মরত বিল্লাল হোসেন ও তার স্ত্রী মহাখালী ক্যানসার গবেষণা ইনস্টিটিউটে কর্মরত জান্নাতুল ফেরদৌস।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বিল্লাল হোসেন ও তার স্ত্রী জান্নাতুল ফেরদৌসের সম্পদের তথ্য চেয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে সম্পদ বিবরণী চাওয়া হয়। তারা ২০২০ সালের ২৭ ডিসেম্বর সম্পদ বিবরণী দাখিল করেন। ওই সম্পদ বিবরণী যাচাইকালে উপকমিশনার বিল্লাল হোসেনের নামে ৫১ লাখ ৩৮ হাজার ৮১৬ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পান অনুসন্ধানকারী কর্মকর্তা। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রাখার অপরাধে বিল্লাল হোসেনের নামে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারায় মামলা দায়ের করা হয়। সম্পদ বিবরণী যাচাইকালে বিল্লাল হোসেনের স্ত্রী জান্নাতুল ফেরদৌসের নামে ৫৫ লাখ টাকার সম্পদের তথ্য গোপনসহ এক কোটি ১৩ লাখ ১ হাজার ৮৩  টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পান অনুসন্ধানকারী কর্মকর্তা। ওই সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জান্নাতুল ফেরদৌসের নামে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

দুদকের গাজীপুর জেলা সমন্বিত কার্যালয়ের উপপরিচালক বায়েজিদুর রহমান খান বলেন, দুদকের পক্ষ থেকে মামলার তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হবে। তিনি আরও অধিকতর তদন্ত করবেন।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৪
আরএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।