ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফুটওভার ব্রিজ হকার মুক্ত করলেন এমপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
ফুটওভার ব্রিজ হকার মুক্ত করলেন এমপি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ফুটওভার ব্রিজ হকার মুক্ত করলেন নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি আব্দুল্লাহ আল কায়সার।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় নিজে দাঁড়িয়ে থেকে হকার মুক্ত করেন।

 

এ সময় সঙ্গে ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ ও সাংবাদিকসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য।

জানা যায়, মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় প্রতি বছর সড়ক পারাপারে সড়ক দুর্ঘটনায় অনেক মানুষ মারা যান। এ নিয়ে সোনারগাঁবাসী ফুটওভার ব্রিজ নির্মাণের দাবি তোলেন। ২০০৮ সালে আব্দুল্লাহ আল কায়সার নির্বাচিত হওয়ার পর ফুটওভার ব্রিজ নির্মাণের কাজ শুরু হয়। ২০০৯ সালে নির্মাণ কাজ শুরু হওয়ার পর সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উদ্বোধন করেন। ফুটওভার ব্রিজ উদ্বোধনের পর থেকে ব্রিজটি হকার ও ভিক্ষুকদের দখলে চলে যায়। ফলে সাধারণ পথচারী পারাপার হতে গিয়ে বিভিন্ন বিড়ম্বনায় পড়েন। এ নিয়ে বিভিন্ন সময়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হলেও কোনো প্রতিকার পায়নি পথচারীরা।

২০২৪ সালে সাংসদ আবদুল্লাহ আল কায়সার পুনরায় নির্বাচিত হওয়ার পর ফুটওভার ব্রিজটি হকার মুক্ত করে নির্বিঘ্নে চলাচলের সুযোগ করে দেওয়ার দাবি তোলা হয়। গত ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় রয়েল রির্সোটে স্মার্ট সোনারগাঁ বির্নিমাণের লক্ষ্যে আলোচনা সভায় এ বিষয়টি জোরালোভাবে উঠে আসে। পরে সোনারগাঁ থানা পুলিশ গত ২১ ফেব্রুয়ারি থেকে এক সপ্তাহ হকার মুক্ত রাখে ফুটওভার ব্রিজটি। হঠাৎ করে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে পুনরায় হকার বসা শুরু করে। এ নিয়ে বুধবার (২৮ ফেব্রুয়ারি) উপজেলা পরিষদের আইন শৃঙ্খলা বিষয়ক মাসিক সভায় আলোচনায় উঠে আসে। পরে বিকেলে এমপি নিজে উপস্থিত হয়ে ফুটওভার ব্রিজে গিয়ে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে তাদের সরিয়ে দিয়ে হকার মুক্ত করে চলাচল নির্বিঘ্ন করেন।

নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি আব্দুল্লাহ আল কায়সার বলেন, দু’একজনের জন্য কয়েকহাজার মানুষের ভোগান্তি সহ্য করা হবে না। কোনো হকার পুনরায় ফুটওভার ব্রিজে বসে ব্যবসা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।