ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

হত্যা মামলার আসামিকে নিয়ে অভিযান, ভবনের মেঝেতে মিলল আগ্নেয়াস্ত্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
হত্যা মামলার আসামিকে নিয়ে অভিযান, ভবনের মেঝেতে মিলল আগ্নেয়াস্ত্র

গাজীপুর: গাজীপুরে হত্যা মামলার প্রধান আসামির দেওয়া তথ্যে তার নির্মাণাধীন ভবনের মেঝেতে বালুর নিচ থেকে পিস্তল-গুলি উদ্ধার করেছে পুলিশ।

গত রোববার (১৮ ফেব্রুয়ারি) রাতে গাজীপুর মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল মো. মাসুম (৩৫) নামে ওই আসামিকে নিয়ে অভিযান চালিয়ে এ অস্ত্র উদ্ধার করে।

মাসুম গাজীপুর সিটি করপোরেশনের আদাবৈ এলাকার আ. লতিফের ছেলে। তিনি ২০২৩ সালের জুনে গাজীপুর সিটি করপোরেশনের আদাবৈ এলাকায় আতিক হত্যা মামলার প্রধান আসামি।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে গাজীপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার (এসি-মিডিয়া) সুবীর কুমার সাহা জানান, ২০২৩ সালের ১৬ জুন গাজীপুর সিটি করপোরেশনের আদাবৈ এলাকায় নেক্সট এক্সপার্ট জোন লিমিটেড কারখানা থেকে ক্রয়কৃত মালপত্র পিকআপে তুলছিলেন আতিক। এ সময় মাসুমের নেতৃত্বে একদল সন্ত্রাসী পিস্তল, চাপাতি, চাইনিজ কুড়াল ও রাম দা নিয়ে ওই কারখানার সামনে যায়। একপর্যায়ে তারা আতিককে গুলি করে। এতে আতিক গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। ২০ জুন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আতিক মারা যান।  

পরে তার স্ত্রী বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় মো. মাসুমকে প্রধান আসামি করা হয়। গত ৬ ফেব্রুয়ারি মাসুম আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাকে জেলহাজতে পাঠান। পরে তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য তাকে আদালতে তুলে সাত দিনের রিমান্ডের আবেদন করলে দুদিনের রিমান্ড মঞ্জুর হয়।  

সুবীর কুমার সাহা জানান, রিমান্ডে মাসুম স্বীকার করেন, তার কাছে অস্ত্র আছে। পরে তার দেওয়া তথ্যমতে ডিবির একটি দল ১৮ ফেব্রুয়ারি রাতে মাসুমের বাড়িতে অভিযান চালায়। এসময় তার নির্মাণাধীন বিল্ডিংয়ের মেঝেতে বালুর নিচে শপিং ব্যাগের ভেতর পলিথিনে মোড়ানো একটি পিস্তল, দুই রাউন্ড গুলি ও একটি ম্যাগাজিন উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
আরএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।