ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মির্জাপুরে ১১ মাটি ব্যবসায়ীর কাছ থেকে সাড়ে ৮ লাখ টাকা জরিমানা আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
মির্জাপুরে ১১ মাটি ব্যবসায়ীর কাছ থেকে সাড়ে ৮ লাখ টাকা জরিমানা আদায়

টাঙ্গাইল: টাঙ্গাইলের মির্জাপুরে ১১ মাটি ব্যবসায়ীর কাছ থেকে ৮ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমান মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) গভীর রাত পর্যন্ত মাটি কাটার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করেন।

এছাড়া অবৈধভাবে মাটি পরিবহন করায় ৬টি ডাম্প ট্রাক জব্দ করা হয়।

যাদের জরিমানা করা হয়েছে তারা হলেন- মাটি ব্যবসায়ী তন্ময় রাজ বংশীকে এক লাখ, স্বপন মিয়াকে ৫০ হাজার, জামাল মিয়াকে ৫০ হাজার, আলী আকবরকে ৫০ হাজার, শুভ মিয়াকে ৫০ হাজার, আরিফ খানকে ৫০ হাজার, আপন মাহমুদকে এক লাখ, হৃদয় হোসেনকে ৫০ হাজার, সাইফুল ইসলামকে দুই লাখ, সুমন মল্লিককে ৫০ হাজার, শাহ আলম সিকদারকে ৫০ হাজার ও ইয়াসিন সিকদারকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। এসময় অবৈধভাবে মাটি পরিবহন করায় ৬টি ডাম্প ট্রাক জব্দ করা হয়।

এর আগে গত এক সপ্তাহে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি) মো. মাসুদুর রহমান উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৬টি ভেকু মেশিন, ১২টি ডাম্প ট্রাক, একটি লোভেট ও একটি ড্রেজার জব্দ করেন। এছাড়া বিভিন্ন মাটি লুটেরার কাছ থেকে প্রায় ১২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন বলেন, উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গত এক সপ্তাহে ২০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া ১৮টি ডাম্প ট্রাক, ৬টি ভেকু মেশিন, একটি লোভেট ও একটি ড্রেজার জব্দ করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ০৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।