ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

জাতীয়

চুরি হওয়া সেই নবজাতক ফিরে পেল মায়ের কোল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
চুরি হওয়া সেই নবজাতক ফিরে পেল মায়ের কোল

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় আল্লার দরগায় অবস্থিত আনোয়ারা বিশ্বাস মা ও শিশু হাসপাতাল থেকে তিন দিন বয়সের চুরি হওয়া নবজাতককে উদ্ধার করা হয়েছে। এসময় দুই নারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১২ কুষ্টিয়ার সদস্যরা।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় র‌্যাব-১২ কুষ্টিয়া কোম্পানির কার্যালয়ে র‌্যাবের মিডিয়া ব্রিফিং এ তথ্য জানান কুষ্টিয়া কোম্পানির কমান্ডার এম আবুল হাশেম সবুজ।

এ ঘটনায় গ্রেপ্তারকৃতরা হলেন- দৌলতপুর গোলায়গ্রাম (মোল্লাপাড়া) এলাকার মো. হানিফের স্ত্রী মোছা. পলি আরা খাতুন (২০) ও একই এলাকার মো. আশরাফুল ইসলামের স্ত্রী মোছা. মাফুজা (৪০)।

র‌্যাব জানায়, গত ০৭ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ দুপুর অনুমান ১টার সময় কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার আনোয়ারা বিশ্বাস মা ও শিশু হাসপাতাল থেকে সংঘবদ্ধ অপহরণকারী চক্রের এক নারী সদস্য নবজাতক আরিয়ানকে চুরি করে নিয়ে পালিয়ে যায়। ঘটনার দিন ওই অজ্ঞাতনামা বোরকা পরা নারী শিশুটির নানির সঙ্গে সখ্যতা গড়ে তুলে কোলে নেয় এবং সু-কৌশলে শিশুটিকে নিয়ে হাসপাতাল থেকে বের হয়ে অটোরিকশায় করে পালিয়ে যায়।

এ ঘটনায় শিশুটির বাবা দিপু আলী বাদী হয়ে দৌলতপুর থানায় ২০১২ সালের মানব পাচার প্রতিরোধ ও দমন আইনের ১০ (২)/৮(১) ধারায় একটি মামলা দায়ের করেন, যার মামলা নম্বর-১৭।

নবজাতকটি চুরি হওয়ার পরপরই র‌্যাব শিশুটিকে উদ্ধার এবং ওই  ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে ব্যাপক গোয়েন্দা নজরদারি বাড়ায়। এরই পরিপ্রেক্ষিতে ওই অজ্ঞাতনামা নারীর গতিবিধি ও এলাকার সিসি টিভি ফুটেজ পর্যালোচনা করে গত রোববার (১১ ফেব্রুয়ারি) রাত ৮টার সময় দৌলতপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের গোয়ালগ্রাম মোল্লাপাড়ায় অভিযান পরিচালনা করে নবজাতক আরিয়ানকে সুস্থ স্বাভাবিক অবস্থায় উদ্ধার করে এবং পলিয়ারা খাতুন ও মাহফুজাকে আটক করা হয়। পরে তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে সম্পৃক্ততা স্বীকার করে। এ ঘটনায় গ্রেপ্তারকৃত দুজনকে দৌলতপুর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

সোমবার সকালে শিশুটিকে তার বাবা-মায়ের কাছে তুলে দেয় র‌্যাব-১২।

** দৌলতপুরে প্রাইভেট ক্লিনিক থেকে নবজাতক চুরি

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।