ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভেজাল শিশুখাদ্য-নকল বৈদ্যুতিক তার মজুত ও বিক্রির দায়ে জরিমানা ১৬ লাখ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
ভেজাল শিশুখাদ্য-নকল বৈদ্যুতিক তার মজুত ও বিক্রির দায়ে জরিমানা ১৬ লাখ

ঢাকা: ভেজাল শিশুখাদ্য, অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, অনুমোদনহীন প্লাস্টিক, মেলামাইন সামগ্রী উৎপাদন, মজুত ও বিক্রি করার অপরাধে পাঁচ প্রতিষ্ঠানকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ১৬ লাখ টাকা জরিমানা করেছে। এ ছাড়া দুই লাখ টাকা মূল্যের মালামাল ধ্বংস করা হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকার কেরানীগঞ্জ ও শ্যামপুর এলাকায় অভিযান চালায় র‍্যাব-১০। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম। এ সময় বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিত ছিলেন।
  
মইন কনজুমার প্রোডাক্টসকে এক লাখ টাকা, জেনেরিক অ্যাগ্রোকে চার লাখ টাকা, মেসার্স শহীদ মেলামাইনকে দুই লাখ টাকা, 
সেতু প্লাস্টিককে চার লাখ টাকা ও মেসার্স রয়েল ড্রয়িং অ্যান্ড কপার ওয়্যারকে পাঁচ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে র‌্যাব-১০ এর উপ-পরিচালক (অপারেশন অফিসার) আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ঢাকার কেরানীগঞ্জ ও শ্যামপুরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালায়। অভিযানে পাঁচটি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৬ লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া দুই লাখ টাকা মূল্যের মালামাল জব্দ করে ধ্বংস করা হয়।

তিনি আরও জানান, বেশ কিছুদিন ধরে এ অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশুখাদ্য, অনুমোদনহীন প্লাস্টিক ও মেলামাইন সামগ্রী উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
এমএমআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।