ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে মাদক মামলায় একজনের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
সিলেটে মাদক মামলায় একজনের যাবজ্জীবন

সিলেট: সিলেটের জকিগঞ্জে থানার একটি মাদক মামলায় মারফত আলী (৪২) নামে এক আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক শায়লা শারমিন এ রায় ঘোষণা করেন। ওই আদালতের বেঞ্চ সহকারী মো. কবির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।  

দণ্ডপ্রাপ্ত মারফত আলী সুনামগঞ্জ জেলার তাহিরপুর থানার চন্দ্রপুর গ্রামের মৃত হোসেন আলীর ছেলে। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত মারফত আলী আদালতে উপস্থিত ছিলেন।  

মামলার বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ১৪ জুন সন্ধ্যা পৌনে ৬টার দিকে জকিগঞ্জের শেওলা ঈদগাহ বাজারের মহরম আলী ম্যানসনের সামনে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী মারফত আলীকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তার দেহ তল্লাশি করে ২৫ হাজার টাকা দামের ২৫ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার ও জব্দ করে। এ ঘটনায় জকিগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শরিফ উদ্দিন বাদী হয়ে তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করেন।

দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ১৩ আগস্ট জকিগঞ্জ থানার এসআই গৌতম সরকার একমাত্র মারফত আলীকে অভিযুক্ত করে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন। ২০১৮ সালের ১৫ মে চার্জ গঠন করে আদালত এ মামলার বিচার শুরু করেন। দীর্ঘ শুনানি ও ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার আদালত এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে এপিপি অ্যাডভোকেট মো. আব্দুছ ছাক্তার ও আসামিপক্ষে অ্যাডভোকেট অশেষ কর মামলাটি পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ০১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৪
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।