ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিম্নমানের সামগ্রী দিয়ে ওয়াশ ব্লক, কাজ বন্ধ করলেন ইউএনও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
নিম্নমানের সামগ্রী দিয়ে ওয়াশ ব্লক, কাজ বন্ধ করলেন ইউএনও

ফেনী: নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় ফেনীর সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দৌলতকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওয়াশ ব্লকের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম অনীক চৌধুরী।

জানা গেছে, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক প্রায় ১৯ লাখ টাকা ব্যয়ে রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দৌলতকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে নিম্নমানের সামগ্রী দিয়ে ওয়াশ ব্লকের দিয়ে কাজ চলছিল।

এতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এলাকাবাসী ঠিকাদারকে বার বার বললেও তারা কাজ করতে থাকে। পরবর্তীতে স্থানীয়রা বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানান।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে দুটি বিদ্যালয়ের ওয়াশ ব্লকের কাজ বন্ধ করে দেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম অনীক চৌধুরী।

দৌলতকান্দি গ্রামের বাসিন্দা রফিকুল ইসলাম জানান, ওয়াশ ব্লক নির্মাণ হচ্ছে নিম্নমানের ইট ও বালু দিয়ে। কিন্তু দেখার কেউ নেই। নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মাণ হলে তা কিছুদিনের মধ্যেই ভেঙে পড়তে পারে। আমাদের শিশুরা এখানে লেখাপড়া করে। তারা মৃত্যু ঝুঁকিতে থাকবে। এ কারণে আমরা কাজে বাঁধা দিয়েছি ও বিষয়টি ইউএনওকে জানিয়েছি।

উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয়ের সহকারী প্রকৌশলী আবু সায়েম জানান, ইউএনওর নির্দেশে দুটি বিদ্যালয়ের ওয়াশ ব্লকের নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। ঠিকাদারকে নিম্নমানের সামগ্রী সরিয়ে ফেলতে বলা হয়েছে।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম অনীক চৌধুরী জানান, ওয়াশ ব্লক নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের বিষয়টি এলাকাবাসী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমাকে জানালে জনস্বাস্থ্য প্রকৌশলীকে কাজ বন্ধ করতে বলেছি। প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করে নিম্নমানের সামগ্রী ব্যবহারের প্রমাণ পেয়ে কাজ বন্ধ করে দিয়েছেন।

ইউএনও আরও জানান, কোনো ধরণের অনিয়ম ও নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করা যাবে না। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ওয়াশ ব্লকের নির্মাণ কাজ বন্ধ থাকবে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
এসএইচডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।