ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকারবিরোধী নাশকতার পরিকল্পনাকারী কাদের গ্রেপ্তার 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
সরকারবিরোধী নাশকতার পরিকল্পনাকারী কাদের গ্রেপ্তার 

ঢাকা: সহিংস উগ্রবাদী মতাদর্শ প্রচারকারী ও সরকারবিরোধী নাশকতার পরিকল্পনাকারী আব্দুল কাদেরকে (৫৩) গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

রোববার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর মুগদা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (৫ ফেব্রুয়ারি) এটিইউ'র মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং এর পুলিশ সুপার মাহফুজুল আলম রাসেল বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর মুগদা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। আব্দুল কাদের ময়মনসিংহের ফুলবাড়ীয়া থানায় ২০১৬ সালে করা সন্ত্রাসবিরোধী আইনের মামলার আসামি। সে মামলার ওয়ারেন্টভুক্ত আসামি কাদের৷ তিনি ৮ বছর ধরে পলাতক ছিলেন।

তিনি আরও বলেন, গ্রেপ্তার আব্দুল কাদের ও মামলার বাকি আসামিরা সরকার পতনের জন্য বিভিন্ন স্থানে গুপ্ত হত্যা, জালাও-পোড়াও ও নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার জন্য পরিকল্পনা প্রণয়নের সঙ্গে জড়িত ছিলেন। সরকারবিরোধী কর্মকাণ্ডকে গতিশীল ও উৎসাহিত করার উদ্দেশে তারা সন্ত্রাসী কার্য পরিচালনার ষড়যন্ত্র ও প্রচেষ্টার সঙ্গে লিপ্ত থাকায় তাদের বিরুদ্ধে ফুলবাড়ীয়া থানায় সন্ত্রাসবিরোধী আইন মামলা হয়।

গ্রেপ্তার আব্দুল কাদেরকে ফুলবাড়ীয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
এসজেএ/জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।