ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
মানিকগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

মানিকগঞ্জ: দুই বছর বিভিন্ন ছদ্মবেশে পলাতক থাকার পর মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হেদায়েতুর রহমান সানিকে (৪২) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

সোমবার (৫ ফেব্রুয়ারি) সিপিসি ৩ র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।

 

হেদায়েতুর রহমান মানিকগঞ্জ সদর উপজেলার পশ্চিম সেওতা এলাকার মৃত আনিছুর রহমানের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, সদর উপজেলার পশ্চিম সেওতা এলাকায় চিহ্নিত মাদক কারবারি ও মাদক সম্রাট হেদায়েতুর রহমান সানি। তিনি দীর্ঘদিন যাবত কক্সবাজার ও টেকনাফসহ সীমান্তবর্তী জেলা থেকে গাঁজা, হেরোইন, ইয়াবা ট্যাবলেট ও ফেন্সিডিলসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য ক্রয় করে এনে মানিকগঞ্জ ও ঢাকাসহ আন্তঃজেলায় বিক্রয় করতেন। গত ২০২২ সালের ১০ জানুয়ারি মানিকগঞ্জ ডিবি পুলিশ মাদক বিরোধী বিশেষ অভিযানে ৪০ গ্রাম হেরোইনসহ আটক করা হয় তাকে। পরে তার বিরুদ্ধে মানিকগঞ্জ সদর থানায় একটি মাদক মামলা রুজু হয়।  

সানি তিন মাস কারাভোগ শেষ করে জামিনে বেড় হয়ে আত্মগোপনে চলে যায়। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা এজাহারনামীয় মাদক সম্রাট মো. হেদায়েতুর রহমান সনিকে অভিযুক্ত করে বিজ্ঞ আদালতে চার্জশিট দাখিল করেন। সব ধরনের সাক্ষ্য প্রমাণ ও উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে তাকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন আদালত।  

মামলা বিচারাধীন থাকা অবস্থায় জামিনে মুক্তি পাওয়ার পর থেকে গত দুই বছর যাবত পলাতক ছিল। পলাতক থাকায় বিজ্ঞ আদালত আসামীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। গত রোববার (৪ ফেব্রুয়ারি) গোপন সংবাদের ভিত্তিতে জেলার সদর থানাধীন পশ্চিম শেওতা এলাকা থেকে আসামিকে গ্রেফতার করে র‌্যাব। পরে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়।  

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।