ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যত সময়ই লাগুক, সাগর-রুনি হত্যায় জড়িতদের ধরা হবে: আইনমন্ত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৪
যত সময়ই লাগুক, সাগর-রুনি হত্যায় জড়িতদের ধরা হবে: আইনমন্ত্রী 

ব্রাহ্মণবাড়িয়া: আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, যত সময়ই লাগুক, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যায় যারা জড়িত, তাদের ধরা হবে। সেজন্য আপেক্ষিক অর্থে বলা হয়েছে ৫০ বছর সময় লাগলেও সুষ্ঠু তদন্ত ও প্রকৃত অপরাধীদের ধরা হবে।

তিনি আরও বলেন, বিভিন্ন দেশে ৪২ বছর পর খুনের মামলার আসামি ধরা আর ২৪ বছর পর রহস্য উন্মোচনের উদাহরণও আছে। সাগর-রুনি হত্যা মামলায় পুলিশ চেষ্টা করেও প্রকৃত আসামিদের ধরতে পারছে না। সেজন্য তদন্তে সময় লাগছে। তদন্ত যাতে বন্ধ না হয়, সেজন্য যতদিন পর্যন্ত অপরাধীদের ধরা না হবে, ততদিন পর্যন্ত তদন্ত চলবে, সেটাই বলেছি।  

সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত ১২ বছর পরও কেন শেষ হয়নি–এ প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেছিলেন, প্রকৃত দোষী চিহ্নিত করতে তদন্তে সময় লাগতে পারে। এজন্য যতদিন সময় লাগবে, দিতে হবে। পুলিশকে জোর করে তদন্ত শেষ করিয়ে চার্জশিট দেওয়ানো ঠিক হবে না। সময় দিতে হবে, ৫০ বছর লাগলেও দিতে হবে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে আইনমন্ত্রীর বলা এ কথা দেশব্যাপী আলোচিত-সমালোচিত হয়। সময় দিতে হবে, ৫০ বছর লাগলেও দিতে হবে-এ বক্তব্য সম্পর্কে শুক্রবার মন্ত্রী এসব কথা বলেন।  

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) সকালে আখাউড়া রেলস্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।  

এ সময় তিনি বলেন, আইনি কাঠামোতে বলা আছে, যারা অপরাধী নন, তাদের ধরা যাবে না। যারা প্রকৃতভাবে দোষী, তাদের ধরতে হবে।

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজলসহ দলীয় নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।