ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেড়ানোর কথা বলে ডেকে নিয়ে সৌদিপ্রবাসীকে মাথা থেঁতলে হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
বেড়ানোর কথা বলে ডেকে নিয়ে সৌদিপ্রবাসীকে মাথা থেঁতলে হত্যা প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে বেড়ানোর কথা বলে ডেকে নিয়ে এক সৌদি আরব প্রবাসীকে হাতুড়ি দিয়ে মাথা থেঁতলে হত্যা করেছেন তারই আপন চাচাতো ভাই। হত্যাকারীকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (২৬ জানুয়ারি) হত্যাকারীর দেওয়া তথ্য মতে, মেঘনা উপজেলার নদীবেষ্টিত চালিভাঙ্গা ইউনিয়নের বালুর চর এলাকায় ওই প্রবাসীর লাশ খুঁজে  পায় পুলিশ।

নিহত সৌদিপ্রবাসীর নাম আল আমিন (৪২)। সোনারগাঁ উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের ভিটিকান্দী গ্রামের ইসমাইল মিয়ার ছেলে তিনি। ঘাতক চাচাতো ভাইয়ের নাম সুজন মিয়া। একই গ্রামের আব্দুল মতিনের ছেলে তিনি।

পূর্ব শত্রুতার জের ধরে আলআমিনকে তার চাচাতো ভাই সুজন মিয়া খুন করেছেন বলে জানিয়েছেন নিহতের পরিবারের সদস্যরা।  

ঘটনার পর শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে হত্যাকাণ্ডে জড়িত সুজন মিয়াকে আটক করে সোনারগাঁ থানা পুলিশ। এ ঘটনায় মেঘনা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।  

শনিবার (২৭ জানুয়ারি) লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মর্গে পাঠানো হবে বলে জানিয়েছেন মেঘনা থানার ওসি।

নিহতের ভগ্নিপতি হাবিবুর রহমান বলেন, সুজন মিয়ার সঙ্গে আল আমিনের পূর্বশত্রুতা ছিল। সম্প্রতি তাদের মধ্যে সম্পর্কের উন্নতি হয়। গত ডিসেম্বরের শেষ সপ্তাহে আলআমিন সৌদি থেকে দেশে ফেরেন। গত বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে বেড়ানোর কথা বলে বাড়ি থেকে আল আমিনকে ডেকে নিয়ে যায় সুজন মিয়া। মেঘনা উপজেলার বিভিন্ন চরে বেড়ানো শেষে সন্ধ্যার পর হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করে থেঁতলে হত্যা করে আলআমিনকে। হত্যার পর ঘাতক সুজন মিয়া বাড়ি ফেরেন। তার কাছে আলআমিনের কথা জানতে চাইলে এক মেয়ের সঙ্গে সম্পর্কের জেরে আল আমিন পালিয়ে গেছে বলে বাড়ির সকলের জানায়। তার কথাবার্তা অসংলগ্ন হওয়ার সন্দেহ হয় বাড়ির লোকজনের। তাকে চাপ প্রয়োগ করলে এক পর্যায়ে এ হত্যার কথা স্বীকার করেন। পরে তাকে আটক করে সোনারগাঁ থানায় সোপর্দ করা হয়।  

তিনি বলেন, পরে সুজনের দেওয়া তথ্য মতে, প্রবাসীর লাশ চালিভাঙ্গা ইউনিয়নের বালুর চরে খুঁজে পান তার পরিবার। লাশ পাওয়ার পর মেঘনা থানা পুলিশকে খবর দেওয়া হয়। মেঘনা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শুক্রবার বিকেলে নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে যান। শনিবার সকালে ময়নাতদন্তের জন্য কুমিল্লা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।  

সোনারগাঁ থানার পরিদর্শক ( তদন্ত) মো. মহসিন বলেন, সৌদি আরব প্রবাসী হত্যাকাণ্ডের ঘটনায় সুজন মিয়াকে আটক করা হয়েছে। সংশ্লিষ্ট থানায় মামলা হলে তাকে সেখানে হস্তান্তর করা হবে।

মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলায়ার হোসেন বলেন, প্রবাসীর লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। আজ ময়নাতদন্তের জন্য কুমিল্লা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হবে। লাশের পাশ থেকে বিরিয়ানির প্যাকেট ও কোমল পানীয়র বোতল উদ্ধার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
এমআরপি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।