ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নতুনদের কে কোন মন্ত্রণালয় পেলেন

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
নতুনদের কে কোন মন্ত্রণালয় পেলেন

ঢাকা: ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রীকে দপ্তর বণ্টন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা এবং অন্যান্য মন্ত্রী-প্রতিমন্ত্রীরা শপথ নেওয়ার পর এই প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এদের মধ্যে নতুন মন্ত্রী হয়েছেন ১২ জন। নতুন প্রতিমন্ত্রী হয়েছেন ৭ জন।

মন্ত্রীদের মধ্যে আবুল হাসান মাহমুদ আলী অর্থ মন্ত্রণালয়, মুহাম্মদ ফারুক খান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয়, আব্দুস সালাম পরিকল্পনা মন্ত্রণালয়, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, নারায়ণ চন্দ্র চন্দ ভূমি মন্ত্রণালয়, জাহাঙ্গীর কবির নানক বস্ত্র ও পাট মন্ত্রণালয়, মো. আব্দুর রহমান- মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়, মো. আব্দুস শহীদ কৃষি মন্ত্রণালয়েল দায়িত্ব দেওয়া হয়েছে।

ডা. সামন্ত লাল সেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, মো. জিল্লুল হাকিম রেলপথ মন্ত্রণালয়, নাজমুল হাসান (পাপন)- যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং সাবের হোসেন চৌধুরী- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

প্রতিমন্ত্রীদের মধ্যে সিমিন হোমেন রিমি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, কুজেন্দ্র লাল ত্রিপুরা- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, মো. মহিববুর রহমান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, মোহাম্মদ আলী আরাফাত- তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, শফিকুর রহমান চৌধুরী প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, রুমানা আলী- প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, আহসানুল ইসলাম (টিটু)- বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
এমআইএইচ/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।