ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

উজিরপুরে ট্রলি চাপায় স্কুলছাত্রী নিহত

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
উজিরপুরে ট্রলি চাপায় স্কুলছাত্রী নিহত

বরিশাল: বরিশালের উজিরপুর উপজেলায় ট্রলি চাপায় নুসরাত আক্তার (১২) নামের এক স্কুলছাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ স্থানীয়রা সড়কের ওপরেই ইটবোঝাই ট্রলিটিতে আগুন ধরিয়ে দিয়ে বিক্ষোভ করেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেছে।  

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেল পৌনে ৩টার দিকে উজিরপুর উপজেলার সাকরাল এলাকার কালু হাওলাদারের বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত নুসরাত উজিরপুরের পরমানন্দ সাহা এলাকার বাসিন্দা সোহরাব হাওলাদারের মেয়ে ও সাকরলাম এলাকার আব্দুল মজিদ মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী।  

আব্দুল মজিদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো. আক্কাস আলী জানান, নুসরাত সদ্য তাদের বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হন। বিদ্যালয় ছুটির পর সে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেয়। সাকরাল এলাকার কালু হাওলাদারের বাড়ির সামনে পৌঁছালে বেপরোয়া গতির ইটবোঝাই ট্রলিটি তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।  

তিনি বলেন, ঘটনার সাথে সাথে ট্রলিটি রেখে চালক পালিয়ে যায়, তবে বিক্ষুব্ধ স্থানীয়রা ট্রলিটিতে আগুন দিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নেভায় এবং থানা পুলিশের সদস্যরা পরিস্থিতি শান্ত করে নুসরাতের মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।  

স্থানীয়রা জানান, ট্রলিরচালক সাকলরাল এলাকার বাসিন্দা আবেদ হাওলাদারের ছেলে কালাম হাওলাদার (৩৫), স্থানীয় হওয়ায় বেপরোয়া বেশ বেপরোয়া ছিলেন। তিনি অবৈধ যানবাহন নিয়ে বেপরোয়া গতিতে চলাচল করতেন, স্থানীয়রা বার বার নিষেধ করলেও কোনো ভ্রুক্ষেপ করতেন না। তাই এবারের এ ঘটনায় তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন স্থানীয়রা।  

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাফর আহমেদ জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ স্থানীয়দের শান্ত করা হয়। পাশাপাশি স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার করা হয় এবং ফায়ার সার্ভিসের সদস্যদের সহায়তায় ট্রলির আগুন নিভিয়ে ফেলা হয়।

বর্তমানে ঘটনাস্থলের পরিবেশ শান্ত রয়েছে জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় ঘাতক ট্রলিটিকে জব্দ করা গেলেও চালক পালিয়ে গেছেন। তবে চালকের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে, সেই সঙ্গে মৃতের মরদেহের ময়নাতদন্তও করা হবে।  

অপরদিকে ঘাতক চালককে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান ওসি।  

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।