ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৫ জানুয়ারির মধ্যে নতুন মন্ত্রিসভা হবে আশা নসরুল হামিদের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
১৫ জানুয়ারির মধ্যে নতুন মন্ত্রিসভা হবে আশা নসরুল হামিদের

ঢাকা: আগামী ১৫ জানুয়ারির মধ্যে মন্ত্রিসভা গঠিত হবে বলে আশা প্রকাশ করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও কনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।  

সোমবার (০৮ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

 

আপনার দীর্ঘদিনের অভিজ্ঞতা থেকে বলেন কেবিনেট কবে হচ্ছে- এবিষয়ে জানতে চাইলে জ্বালানিমন্ত্রী বলেন, আমার কাছে মনে হচ্ছে আগামী ১৫ জানুয়ারির মধ্যে হয়ে যাবে বলে আমি আশা করছি৷ 

বিরোধী দল কে হবে আপনার কাছে কি মনে হয় এমন প্রশ্নের জবাবে নসরুল হামিদ বলেন, অবশ্যই সংবিধান অনুযায়ী যদি দেখা যায় তাহলে তো লাঙ্গল মার্কা হবে। বাকি স্বতন্ত্ররা থাকবেন। তাদের পরিস্থিতি বোঝা যাবে সামনের রাজনীতি কোন দিকে যায়।  

স্বতন্ত্র কি বিরোধী দল হিসেবে থাকবে জানতে চাইলে তিনি বলেন, সে বিষয়ে তো এ মুহুর্তে বলা যাচ্ছে না। যতক্ষণ পর্যন্ত শপথ না হচ্ছে।  

বিদ্যুৎ জ্বালানি খাতের চ্যালেঞ্জগুলো কি জানতে চাইলে তিনি বলেন, জ্বালানি খাতের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো ধারাবাহিকতা বজায় রাখা। এখনকার যে ধারাবাহিকতা সেটা রাখা এবং বিদ্যুৎ-জ্বালানিকে একটা সহনীয় পর্যায় রাখা।  এক্ষেত্রে দুটি বিষয় রয়েছে, একটি হলো গ্রাহক পর্যায়ে সহনীয় পর্যায়ে রাখা। এটা বড় বিষয়। আর দ্বিতীয়টা হলো ধারাবাহিকতা যে উন্নয়ন হয়েছে সেটা ধরে রাখা। এটা পেছনে কাজ করে অর্থায়ন। সেটা আস্তে আস্তে সহনীয় করে নিয়ে আসতে হবে। এই তিনটা বড় চ্যালেঞ্জ হবে। আমি মনে করি, আমরা সেভাবে পরিকল্পনা নিয়েছি। আশা করি আগামী দিনগুলোতে একটা সহনীয় পর্যায়ে যেতে পারব।

আইএমএফ এর চাপে নতুন সরকার কি আবার দাম বাড়াবে কিনা এমন প্রশ্নের জবাবে নসরুল হামিদ বলেন, আমি আগেও বলেছি দাম বাড়ানো বা কমানো বিষয় না, আমরা আন্তর্জাতিক পর্যায়ে যেভাবে বিদ্যুৎ জ্বালানির দাম হয়, আমরা সে মেথডে আস্তে আস্তে এগোচ্ছি৷ একটা পর্যায়ে আমাদের যেতে হতো, সুতরাং সে পর্যায়ে আমরা যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৪
জিসিজি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।