ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

পূর্ণাঙ্গ ও স্বতন্ত্র চ্যানেল হতে যাচ্ছে সিটিভি

হাজেরা শিউলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১০
পূর্ণাঙ্গ ও স্বতন্ত্র চ্যানেল হতে যাচ্ছে সিটিভি

চট্টগ্রাম: বাংলাদেশ টেলিভিশনের চট্টগ্রাম কেন্দ্রকে আগামী ছয় থেকে আট মাসের মধ্যে পূর্ণাঙ্গ ও স্বতন্ত্র চ্যানেল করা হচ্ছে। বিটিভির পর এটি হবে দেশের দ্বিতীয় টেরেসট্রিয়াল সম্প্রচার কেন্দ্র।



শনিবার দুপুরে চট্টগ্রাম টেলিভিশন কেন্দ্রে (সিটিভি) আয়োজিত এক পর্যালোচনা সভায় এ তথ্য জানান বন ও পরিবশে প্রতিমন্ত্রী ডা. হাসান মাহমুদ।

হাসান মাহমুদ বলেন, ‘ভবিষ্যতের কথা চিন্তা করে সারা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সিটিভিকে একটি ডিজিটাল টেলিভিশন কেন্দ্র করা হবে। ’

তিনি বলেন, ‘শুধু চট্টগ্রাম নয় সারা দেশের মানুষ বিটিভির পাশাপাশি সিটিভির অনুষ্ঠান উপভোগ করতে পারবে। এছাড়া স্যাটেলাইট এবং ক্যাবল অপারেটরদের মাধ্যমে সারা বিশ্বের মানুষ যেন সিটিভি দেখতে পারে সে ব্যবস্থা করা হবে। ’
 
প্রতিমন্ত্রী বলেন, ‘শুরুতে প্রতিদিন ৬ ঘণ্টা অনুষ্ঠান প্রচার করা হবে। পর্যায়ক্রমে সম্প্রচারের সময় ১২ ঘণ্টায় উন্নীত করা হবে। ’

প্রথম পর্যায়ে সিটিভি দেশের দুই-তৃতীংশ এলাকায় দেখা যাবে বলে জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘টেরেসট্রিয়াল সম্প্রচারের জন্য ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় ট্রান্সমিটার স্থাপন করা হবে। ’
   
গত ৮ সেপ্টেম্বর তৃতীয় কর্ণফুলী সেতুসহ ৪টি উন্নয়ন প্রকল্প উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিটিভিকে একটি পূর্ণাঙ্গ টেলিভিশন কেন্দ্র করার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে তথ্য মন্ত্রণালয় এরই মধ্যে কাজ শুরু  করেছে  বলে  জানান হাসান মাহমুদ।

সভায় আরও বক্তব্য রাখেন তথ্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, বিটিভির উপ-মহাপরিচালক  মেনকা হাসান, সিটিভির মহাব্যবস্থাপক রফিকউদ্দিন আহমেদ, জেলা প্রশাসক ফয়েজ আহমেদ এবং চট্টগ্রাম প্রেসকাবের সভাপতি আবু সুফিয়ান।

বাংলাদেশ সময় : ১৮০৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।