ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় দুই স্কুলে আগুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
খুলনায় দুই স্কুলে আগুন ফাইল ছবি

খুলনা: রাত পোহালেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট। ভোটের আগে খুলনার দুটি স্কুলে আগুন দিয়েছেন দুর্বৃত্তরা।

শুক্রবার (০৫ জানুয়ারি) রাতের পৃথক সময়ে এসব ঘটনা ঘটে। এর মধ্যে জেলার ডুমুরিয়া উপজেলায় ভোটকেন্দ্র ভেবে একটি স্কুলে আগুন দেওয়া হয় তাতে বিদ্যালয়ের লাইব্রেরির একটি কক্ষ পুড়ে গেছে। অপরদিকে খুলনার রূপসায়ও একটি ভোট কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা।

ডুমুরিয়া থানা পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার খর্ণিয়া ইউনিয়নের টিপনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্বৃত্তরা ভোট কেন্দ্র ভেবে অগ্নিসংযোগ করে। এতে বিদ্যালয়ের লাইব্রেরির একটি কক্ষ পুড়ে যায়।

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত সাহা বলেন, অগ্নিকাণ্ডে বিদ্যালয়টির সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে। ইতোমধ্যে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযুক্তদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে। ওই বিদ্যালয়টি ভোট কেন্দ্র নয় বলেও জানান তিনি।

অপরদিকে, খুলনা রূপসা উপজেলার বাগমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেরাসিন দিয়ে আগুন দেওয়ার চেষ্টা করে দুর্বৃত্তরা।

রূপসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শওকত কবীর বলেন, বাগমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্বৃত্তরা আগুন দেওয়ার চেষ্টা করেছিল। তবে নৈশ প্রহরীর চিৎকারে তারা পালিয়ে যায়। পরে স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলায় সেখানে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

বাংলাদেশ সময়: ০৯৪৬ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৪
এমআরএম/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।