ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেঘনায় কার্গোর ধাক্কায় সুন্দরবন-১৬ লঞ্চের তলায় ফাটল, নারী নিখোঁজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
মেঘনায় কার্গোর ধাক্কায় সুন্দরবন-১৬ লঞ্চের তলায় ফাটল, নারী নিখোঁজ

চাঁদপুর: চাঁদপুরের মেঘনা নদীতে ঘন কুয়াশার কারণে কার্গোর ধাক্কায় তলা ফেটে চরে আটকা পড়েছে ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী এমভি সুন্দরবন-১৬ লঞ্চ। এতে এক নারী যাত্রী নিখোঁজ এবং আরেক যাত্রী আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আমিরাবাদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় লঞ্চের পাঁচ শতাধিক যাত্রী আতঙ্কিত হয়ে পড়েন এবং একজন নিখোঁজ হন।  

ধাক্কা দেওয়া কর্গো জাহাজটি পালিয়েছে বলে জানিয়েছেন নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান।  

তিনি জানান, ঘটনার পর যাত্রীদের উদ্ধার ও নিরাপত্তা দিতে চাঁদপুর সদর ও মোহনপুর নৌ-পুলিশ ঘটনাস্থলে কাজ করছে। তবে ঘন কুয়াশার কারণে কাজ কিছুটা ব্যাহত হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) সকালে ঘটনাস্থল থেকে চাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, দুর্ঘটনায় এক নারী যাত্রী নিখোঁজ রয়েছেন। আর এক পুরুষ যাত্রী আহত হয়েছেন। তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দুর্ঘটনা কবলিত সুন্দরবন-১৬ লঞ্চের সুপার ভাইজার সিরাজুল ইসলাম জানান, তারা লঞ্চটি নিরাপদে মেঘনা নদীর আমিরাবাদ এলাকায় নোঙর করিয়েছেন।  

এর মধ্যে রাত ৪টার দিকে এমভি সুন্দরবন-১৫ দুর্ঘটনা কবলিত লঞ্চের ডেক এবং প্রথম শ্রেণির ২৫০ যাত্রীকে বরিশালে নিয়ে গেছে। এ লঞ্চের সুপারভাইজার দুলাল জানান, সকাল ৮টায় তারা বরিশাল লঞ্চঘাট গিয়ে পৌঁছান।  

এমবি সুন্দরবন-১৪ লঞ্চের সুপারভাইজার মো. ইউনুছ জানান, লঞ্চের কেবিনসহ বাকি প্রায় ২৫০ যাত্রীকে নিয়ে সকাল ৮টার পর তারা বরিশালের উদ্দেশে ছেড়ে গেছেন।

চাঁদপুর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক বশির আলী খান জানান, দুর্ঘটনার পর থেকে যাত্রীদের নিরাপদে গন্তব্য পৌঁছানোর বিষয়টি তত্ত্বাবধান করা হচ্ছে। নিখোঁজ এবং আহত যাত্রীর পরিচয় তাৎক্ষণিক পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ০৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।